• সমগ্র বাংলা

বগুড়ায় ঈদ কেনাকাটার টাকায় অসহায় মানুষদের ইফতার করালেন ১০ শিক্ষার্থী

  • সমগ্র বাংলা
  • ০৭ এপ্রিল, ২০২৪ ১৪:২৩:৩০

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: মাহে রমজান বার্তা নিয়ে আসে সংযম ও ত্যাগের যার কারণে সৃষ্টিকর্তার সন্তুষ্টিতে ছোট থেকে বড় সকলেই চেষ্টা করে মানবিকতার আলো নিজেদের মাঝে প্রস্ফুটিত করতে। এমন ত্যাগের একটি নির্দশনের দেখা মিলেছে বগুড়ায়। ঈদের যখন সহপাঠীরা ভাল ভাল ব্যান্ডের পোষাক কিনতে ব্যস্ত তখন বগুড়ার ১০ জন শিক্ষার্থী নিজেদের ঈদের কেনাকাটার টাকা দিয়ে ইফতার করিয়েছেন ৪ শতাধিক মানুষকে যা প্রশংসিত হয়েছে বগুড়ার সর্বস্তরে।শনিবার বিকেলে বগুড়া শহরের সাতমাথা মুজিব মঞ্চের সামনে সুবিধাবঞ্চিত মানুষদের পরম মমতায় ইফতার হিসেবে ভাল মানের খাবার তুলে দেন ক্ষুদে এই শিক্ষার্থীরা।

এবছর সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ইফতার বিতরণের এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মী ও যুব সংগঠক সঞ্জু রায়। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে গণমাধ্যমকর্মী ববিন রহমান এবং আয়োজক শিক্ষার্থীদের মাঝে সাকিব খান, মেহেদী হাসান, ইমন হোসেন, সিয়াম ইসলাম, নাহিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

 ১০ জন শিক্ষার্থীদের মাঝে অন্যতম উদ্যোক্তা সাকিব খান বলেন, করোনাকালীন সময় থেকে তারা নিজেদের জমানো টাকা দিয়ে গরীব অসহায় মানুষদের মাঝে ইফতার বিতরণ ও অসহায় পথ শিশুদের মাঝে ২৮ রমজানে ঈদের নতুন কাপড় বিতরণসহ নানা মানবিক কার্যক্রম করার প্রয়াস করে যাচ্ছেন। সাকিব বলেন, পবিত্র মাহে রমজান প্রত্যেককেই ত্যাগ এবং সংযমের শিক্ষা দেয়।

সেই ইতিবাচক চেতনা থেকেই বিত্তবান সকলের মাঝে মানবিকতার আলো জাগরনের উদ্দেশ্যে তারা ব্যতিক্রমী এই কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। এটা হয়তো তারা ঈদে খুব ভালো মানের পোশাক পড়তে পারেন না কিন্তু অন্তরে তারা অনুভব করতে পারেন ঐশ্বরিক প্রশান্তি। শুধু শিক্ষার্থী অবস্থাতেই নয় আমৃত্যু এই ইতিবাচক ধারা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন খুদে এই শিক্ষার্থী।

মন্তব্য ( ০)





  • company_logo