• অপরাধ ও দুর্নীতি

পাবনায় তিন ইটভাটাকে ১ লাখ টাকা জরিমানা 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৩ এপ্রিল, ২০২৪ ১৯:০০:০৬

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ পাবনা সদর উপজেলার চর আশুতোষপুর এলাকায় অবৈধভাবে সনাতন পদ্ধতিতে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। এ সময় তিনটি ইটভাটাকে এক লাখ টাকা জরিমানা ও ড্রাম চিমনি ধ্বংস করা হয়। 

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে পাবনা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হকের উদ্যোগে এবং পাবনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী আল মাহমুদের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

পরিবেশ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক নাজমুল হক জানান, অভিযানে মেসার্স এসআরএম ব্রিক্সকে ৩০ হাজার টাকা, মেসার্স এনএসবি ব্রিক্সকে ৩০ হাজার টাকা এবং মেসার্স এসআরবি ব্রিকসকে ৪০ হাজার টাকা মোট এক লাখ টাকা জরিমানা ধার্য ও তাৎক্ষনিক আদায় করা হয়। 

এছাড়া ইটভাটা তিনটির ড্রাম চিমনী ভেঙে দেয়া হয়। এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় পানি দিয়ে ভাটাগুলোর আগুন নিভিয়ে দেয়া হয়। এই ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের পরিদর্শক আব্দুল মমিন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক নাজমুল হক।

জেলা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল। সেইসঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল ভাটার আগুন নির্বাপণে সহযোগিতা প্রদান করে।

মন্তব্য ( ০)





  • company_logo