• অপরাধ ও দুর্নীতি

মানিকগঞ্জে অস্ত্র মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ডাকাত সর্দার র‍্যাবের হাতে গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ৩১ মার্চ, ২০২৪ ১৭:১৬:৪২

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার চাঞ্চল্যকর ও আলোচিত অস্ত্র মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ডাকাত দলের সর্দার তুহিন ওর‌ফে নজরুল (৪০) কে গ্রেফতার করেছে র‌্যাব ৪ । র‌বিবার (৩১ মার্চ) দুপু‌রে র‌্যাব ৪, সিপিসি ৩ মানিকগ‌ঞ্জের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. আরিফ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নি‌শ্চিত ক‌রেন।

সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, র‍্যাব ৪ সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি ও অস্ত্রধারী সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতারে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৪ এর একটি আভিযানিক দল মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার চাঞ্চল্যকর ও আলোচিত অস্ত্র মামলায় ১০ বছর পলাতক সাজাপ্রাপ্ত ডাকাত দলের সর্দার তুহিন ওরফে নজরুলকে ৩১ মার্চ রাতে মানিকগঞ্জ জেলার সিংগাইর থানাধীন চন্ডিপাড়া এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ জানা যায় যে, আসামী আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার ও অস্ত্রধারী সন্ত্রাসী। আসামী দীর্ঘদিন যাবৎ মানিকগঞ্জ, সাভার, আশুলিয়াসহ আরিচা মহাসড়কে দেশী বিদেশী অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি, দস্যুতা, ছিনতাই ও চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধ করে আসছিলো।

২০১৩ সা‌লে সিংগাইর থানা পুলিশ উক্ত আসামীর হেফাজতে থাকা অবৈধ অস্ত্রসহ গ্রেফতার করে সিংগাইর থানায় একটি অস্ত্র মামলা দায়ের করে। সূত্রোক্ত মামলায় তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামী তুহিন ওরফে নজরুল এর বিরুদ্ধে ঘটনার সত্যতা ও সাক্ষ্য প্রমানের ভিত্তিতে বিজ্ঞ আদালতে চার্জশিট দাখিল করলে বিজ্ঞ আদালত পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ ও উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আসামী নজরুলকে ১০ বছরের কারাদন্ডে দন্ডিত করেন।

উক্ত মামলায় গ্রেফতার এড়াতে আসামী পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo