• অপরাধ ও দুর্নীতি

ময়মনসিংহ জেলায় যৌথ ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম

  • অপরাধ ও দুর্নীতি
  • ৩০ মার্চ, ২০২৪ ২২:৫৪:৪৫

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধিঃ সারাদেশব্যাপী খাবার তৈরি কারখানা, অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে।

র‌্যাব-১৪, সিপিএসসি কোম্পানীর আওতাভুক্ত এলাকায় জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও সিভিল সার্জন কার্যালয়ের সহযোগিতায় বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা আদায় ও বিভিন্ন প্রতিষ্ঠান সিলগালা করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।

গত ১২ মার্চ ২০২৪ ইং তারিখ ১১০০ ঘটিকায় ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানাধীন চরপাড়া এলাকায় রেডিসন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এবং নিউ সমরিতা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক এ অপারেশন ল্যাব অপরিচ্ছন্ন থাকার কারণে ময়মনসিংহ জেলা প্রশাসনের মাধ্যমে ৫০,০০০/- টাকা করে সর্বমোট ১,০০০০০/- (এক) লক্ষ টাকা জরিমানা আদায় ও সতর্ক করে।

একই তারিখে ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানাধীন স্কয়ার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক, সিটি হাসপাতাল, নিউ সিটি হাসাপাতাল ও ইউনাইটেড ক্লিনিক এর স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত লাইসেন্স না থাকায় উক্ত হাসপাতালগুলোকে সিলগালা করে।

গত ২৫ মার্চ ২০২৪ ইং তারিখ ১১৩০ ঘটিকায় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চর ঈশ্বরদিয়া এলাকায় মাশাআল্লাহ লাচ্ছা সেমাই, সেবা লাচ্ছা সেমাই, ফুচকা হাউজ, মমিন ফুড প্রোডাক্ট কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদোত্তীর্ণ কাঁচামাল এবং রাসায়নিক রং ব্যবহারের কারণে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে যথাক্রমে ২২,০০০/-, ১৫,০০০/-, ১০,০০০/- এবং ১০,০০০ টাকা করে সর্বমোট ৫৭,০০০/- (সাতান্ন) হাজার টাকা জরিমানা আদায় করে।

গত ২৮ মার্চ ২০২৪ ইং তারিখ ১১০০ ঘটিকায় ময়মনসিংহ জেলার ভালুকা থানা এলাকায় মাস্টার হাসপাতাল ও মাস্টারবাড়ি পপুলার হসপিটাল এন্ড ডায়াগনস্টিক  সেন্টার এর বিভিন্ন ল্যাব টেস্টের চার্জ অতিরিক্ত গ্রহণ করার কারণে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে ১০,০০০/- টাকা করে সর্বমোট ২০,০০০/- (বিশ) হাজার টাকা জরিমানা আদায় ও মাস্টারবাড়ি পপুলার হসপিটাল এন্ড  ডায়াগনস্টিক সেন্টারের ডায়াগনস্টিকের লাইসেন্স না থাকার কারণে ল্যাব সিলগালা করে।

এছাড়াও সীডস্টোর ডিজিটাল মেডিকেল সার্ভিসেস সেন্টার এর স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত লাইসেন্স না থাকার কারণে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ল্যাবকে সিলগালা করে। জনস্বার্থে এ ধরণের ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রেস রিলিসের মাধ্যমে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ নিশ্চিত করে। 

মন্তব্য ( ০)





  • company_logo