• সমগ্র বাংলা

ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার ২টি বিশেষ ট্রেন চলবে

  • সমগ্র বাংলা
  • ১৯ মার্চ, ২০২৪ ১৯:৩১:৫৬

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধিঃ বছর ঘুরে আসছে পবিত্র ইদ। প্রিয়জনের সাথে আনন্দ ও ইদের আমেজ শেয়ার করতে ঘরমুখী কর্মজীবি মানুষ। আর তাইতো পাগলপারা আগে থেকে স্বপ্ন ভুনছে এবার ট্রেনে বাড়ী ফেরা যায় কিনা?

এদিকে রাজধানী ঢাকা- চট্টগ্রাম হয়ে ককসবাজার পর্যন্ত ট্রেন চালু হলে ও দ: চট্টগ্রামের বুক চিরে ট্রেন চলবে। আর দ: চট্টগ্রামের আপামর যাত্রী চেয়ে থাকবে তীর্থের কাকের মত কবে থামবে দ: চট্টগ্রামের বিভিন্ন ষ্ঠেশনে ট্রেন। আর দ:চট্টগ্রাম সহ ককবাজারের পথে বিভিন্ন ষ্ঠেশনে ট্রেনের যাত্রী উঠানামার দাবী আসছে ট্রেন চালুর পর থেকে। আর সে স্বপ্ন পুরনে সরকার পবিত্র ইদুল ফিতর উপলক্ষে বিশেষ ২টি ট্রেন। এতে বেজায় খুশি চট্টগ্রাম ও ককসবাজারের মানুষ। যে ৭টি ষ্ঠেশনে ট্রেন থামবে তা হলো ষোলশহর, জানালীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলাহাজারা ও রামু ষ্ঠেশনে।

চট্টগ্রাম রেল ষ্ঠেশন থেকে সকাল ৭টায় ককসবাজারের উদ্দেশ্যে রওয়ানা হয়ে বেলা ১০টা ২০ মিনিটে ককসবাজার পৌছবে। আবার কক্সবাজার হতে সন্ধ্যা ৭টায় ছেড়ে রাত ১০টা ৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে।

রেলওয়ের বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা তারেক মুহাম্মদ ইমরান বলেন, এবার প্রথমবারের মত চট্টগ্রাম- ককবাজার রুটে ইদ উপলক্ষে ট্রেন চলবে।এজন্যে অগ্রিম টিকেট মিলবে ২৪ মার্চ থেকে। ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সাইফুল ইসলাম বলেন ,ইদের পুর্বে ২দিন ও পরে ৩দিনের জন্য এ বিশেষ ট্রেন
চলবে।

মন্তব্য ( ০)





  • company_logo