• সমগ্র বাংলা

মেলান্দহে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • ১৭ মার্চ, ২০২৪ ২১:২০:৫৮

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি: “বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” এই স্লোগানকে সামনে রেখে জামালপুরের মেলান্দহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও এ উপলক্ষে আয়োজিত শিশুদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার (১৭ মার্চ) সকালে মেলান্দহ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে শ্রদ্ধা নিবেদনের পর মেলান্দহ মির্জা আজম আধুনিক অডিটোরিয়ামের হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবা হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজিঃ মোঃ কামরুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , মেলান্দহ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ, সাধারণ সম্পাদক মোঃ জিন্নাহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, মেলান্দহ থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু আহাম্মদ।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গাজী মোঃ রফিকুল হক। খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিলকিছ আহমেদ। বীর মুক্তিযোদ্ধা, উপজেলা নির্বাচন অফিসার প্রমুখ। এসময় উপজেলা সব দপ্তরের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক শিশু শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবা হক বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি।বিশ্বে মানচিত্রে উদিত হয়েছে বাংলাদেশ নামের একটি রাষ্ট্র। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি উন্নত ও আদর্শ রাষ্ট্রে পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন।

বর্তমান সরকার সেই স্বপ্ন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ, উন্নত বাংলাদেশ গড়ে তুলতে ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা লালন করতে হবে। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে। বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরী প্রদর্শিত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক শিক্ষা অফিসার আশরাফুল আলম।

মন্তব্য ( ০)





  • company_logo