• জাতীয়
  • লিড নিউজ

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণঃ নিহত বেড়ে ২

  • জাতীয়
  • লিড নিউজ
  • ১৬ মার্চ, ২০২৪ ১১:৩২:১৪

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ গাজীপুরের কালিয়াকৈরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়ে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে একজনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে চিকিৎসাধীন ৪৫ বছর বয়সী মনসুর নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক মৃদুল সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পোস্ট অপারেটিভ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল সাড়ে ৮টায় মনসুরের মৃত্যু হয়। মনসুরের শরীর শতভাগ দগ্ধ হয়েছিল। আগুনে তাঁর শ্বাসনালীও পুড়ে যায়। 

এ নিয়ে এই বিস্ফোরণে দুজনের মৃত্যু হলো। এর আগে শুক্রবার দগ্ধ সোলেমান মোল্লা (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দগ্ধ হয়ে সোলেমান মোল্লা শরীরের ৯৫ ভাগ অংশ পুড়ে গিয়েছিল। তিনি স্থানীয় একটি কারখানার শ্রমিক ছিলেন বলে জানা গেছে। 

বুধবার বিকেলে কালিয়াকৈরের কোনাবাড়ির তেলিরচালা টপস্টার এলাকায় গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নারী শিশুসহ ৩০ জন দগ্ধ হয়। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। 

বিস্ফোরণে দগ্ধদের মধ্যে ৮-১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লালসেন। তিনি বলেন, দগ্ধ প্রত্যেকের শরীরের ৯০ থেকে ১০০ ভাগ পুড়ে গেছে। তাদের মধ্যে ৭ জন শিশুর অবস্থাও আশঙ্কাজনক। শিশুসহ পাচজন আইসিইউতে ও চারজনকে (এইচডিইউ) হাই ডিফেন্সি ইউনিটে রাখা হয়েছে।

দগ্ধরা হলেন- সোলেমান (৭), সাদিয়া (১৮), সুফিয়া (৯), মেরাজ (১৩), তারেক (১৮), আরিফুল ইসলাম (৪০), মশিউর (২২), মন্নাফ (১৭), সুমন (২৫), ইয়াছিন (২১), শিল্পী (৩০), সাইদুল ইসলাম (৩০), গোলাম রাব্বি (১১), ১৪ বছরের একজনের নাম-পরিচয় জানা যায়নি।

দগ্ধ রোগীদের দেখতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে গিয়ে মন্ত্রী বলেন, ‘এখানে ৭ শিশুসহ প্রায় ৩০ জনকে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। তাদের প্রত্যেকের শ্বাসনালী পুড়ে গেছে।

মন্তব্য ( ০)





  • company_logo