• জাতীয়

চীফ অফিসার আতিককে ফেরৎ চান তার পরিবার

  • জাতীয়
  • ১৩ মার্চ, ২০২৪ ১৯:৪৬:০৭

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধিঃ  বাংলাদেশী ২৩ ক্রু নিয়ে সোমালিয়ায় জলদস্যুদের কবলে পড়া এম ভি আবদুল্লাহর চীফ অফিসার আতিকুল্লাহ খান কে ফেরৎ চান তার পরিবার। বাড়ী তার চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায়। তিনি চন্দনইশের নুরুল আলমের পুত্র।

জীবিকার তাগিদে আত্নীয় স্বজন ফেলে দেশ থেকে দেশান্তরে ছুটছে আমার দেশের নাবিকগন। কে এস আর এম মালিকানাধীন এস আর শিফিংয়ের জাহাজটি ভারত মহাসাগর থেকে জিম্মি করে সোমালিয়ার দস্যুদের কবলে পড়ে যায়। জাহাজে ২৩ জন বাংলাদেশী নাবিক দস্যুদের হাতে জিম্মি আবস্থায় রয়েছে। ৪ মার্চ কয়লা নিয়ে আফ্রিকার মোজাম্বিকের মাপুটা বন্দরে জাহাজটি ছেড়ে আসে। এবং ১৯ মার্চ মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতের হামারিয়া বন্দরে পৌছাঁর কথা। গন্তব্য কোথায় দাড়াঁবে এই নিয়ে শংকায় আছেন ২৩জন ক্রু। তার মধ্যে ১১ জনই বাড়ী চট্টগ্রামের।দস্যুদের কবলে পড়ে সবার ইন্টারনেট কানেকশন বন্ধ পাওয়া গেছে। তবে এর আগে জাহাজে দস্যুদের জাহাজে উঠার ভিডিও শেয়ার করে নাবিকরা।

এই দিকে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন,সোমালিয়ায় দস্যুদের হাতে জিম্মি জাহাজ এবং নাবিকদের যে কোন মুল্যে সুস্থ ও স্বভাবিকভাবে ফেরৎ আনতে  কে উদ্ধার করা। তবে সর্বশেষ অবস্থা নিয়ে তিনি বলেন, নাবিকরা নিরাপদে ও সুস্থ আছেন। মন্ত্রী মহোদয়ের এ আশার বানীতে আতিকের পরিবার স্বস্থির নিশ্বাস ফেলছে । তবে প্রহর গুনছে কবে ফিরবে আতিক সহ ২৩ নাবিক? 

এদিকে চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আলহাজ আবু আহমদ চৌধুরী জুনু বলেন, আতিক আমার পরম  আত্নীয় তিনি সহ ২৩ নাবিক যেন সহসা নিরাপদে জন্মভুমি বালার জমিনে নিজ পরিবারের মাঝে ফিরে আসতে পারে তার জন্যে মাহে রমজানের এই পবিত্র সময়ে দেশবাসীর কাছে দোয়া চাই। 

মন্তব্য ( ০)





  • company_logo