• অপরাধ ও দুর্নীতি

দুদকের অভিযানে গৃহায়নের উপ সহকারি প্রকৌশলী আটক, ঘুষের টাকা উদ্ধার 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৪ মার্চ, ২০২৪ ২০:৩২:৫৪

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে দুদকের অভিযানে ধরা পড়েছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের উপ সহকারি প্রকৌশলী মোরশেদ আলম। তার কাছে ঘুষ গ্রহনের দেড়লাখ টাকা উদ্ধার করা হয়েছে। আজ সোমবার করা হয়েছে মামলা রেকর্ড। আগামীকাল মঙ্গলবার তাকে সরাসরি তুলে দেওয়া হবে আদালতে। 

গ্রেপ্তারকৃত প্রকৌশলী মোরশেদ আলম (৪৪) জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের দিনাজপুর কার্যালয়ে উপ সহকারি প্রকৌশলী পদের পাশাপাশি  অতিরিক্ত হিসেবে প্রশাসনিক কর্মকর্তার দ্বায়িত্ব পালন করতেন। তিনি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাধুটী গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

মামলার বিবরনে জানা গেছে, দিনাজপুরের উপশহরের ১ নম্বর ব্লকের ৩৯ নম্বর প্লটের রিভাইজস প্লান অনুমোদন, খন্ড জমি বরাদ্ধ এবং আবাসিক প্লটকে  বানিজ্যিক প্লটে অনুমোদন নিতে আবেদন করেছিলেন ডাক্তার আফসার আল মাহমুদ।  ওই তিনটি কাজের অনুমোদনের পরিবর্তে দিনের পর দিন হয়রানী করা হয় তাকে। প্লান অনুমোদনে ২ লাখ এবং খন্ড জমি বরাদ্ধের জন্য তার কাছে আরো ১০ লাখ টাকা দাবি করেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের দিনাজপুরে কার্যালয়ে অতিরিক্ত প্রশাসনিক কর্মকর্তার দ্বায়িত্বে থাকা উপ সহকারি প্রকৌশলী মোরশেদ আলম। ওই চিকিৎসকের কাছে প্রথম দফায় ৭ হাজার টাকা এবং ২৪ জানুয়ারী দ্বিতীয় দফায় আরো ১০ হাজার টাকা ঘুষ গ্রহন করেন তিনি। বাড়তি আরো ১০ লাখ টাকা ছাড়া কাজ হবেনা মর্মে হয়রানী করা হলে দুর্নীতি দমন কমিশনের মহা পরিচালক বরাবরে লিখিত অভিযোগ পেশ করেন হয়রানির শিকার চিকিৎসক। এব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্হা নিতে দুদকের দিনাজপুরের সমন্বিত কার্যালয়ে তাগিদ দেন মহা পরিচালক।  আদেশ পেয়ে গত ২৮ ফেব্রুয়ারী দুজন সহকারি পরিচালক ইসমাইল হোসেন এবং বুলবুল আহমেদ, দুজন উপ সহকারি পরিচালক কামরুন্নাহার সরকার এবং সাগর কুমার সাহাকে সঙ্গে নিয় টিম গঠন করে অভিযানে নামেন সহকারি পরিচালক নুর আলম বাদল৷ অভিযানের সময় অভিযুক্ত প্রকৌশলীর ড্রয়ারে চিকিৎসকের কাছে ঘুষ গ্রহনের দেড়লাখ টাকাসহ ভিডিও চিত্র জব্দ করেছেন তারা। মহা পরিচালকের অনুমোদন সাপেক্ষে অভিযুক্ত প্রকৌশলী মোরশেদ আলমকে আজ সোমবার বিকালে গ্রেপ্তার করেছেন তারা।

দুদকের সহকারি পরিচালক নুর আলম বাদল জানান,  এব্যাপাের উপ সহকারি প্রকৌশলী  বিরুদ্ধে দন্ড বিধির ১৬১তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রেকর্ড করা হয়েছে। মামলা নম্বর ২। আগামীকাল মঙ্গলবার তাকে আদালতে তুলে দিবেন তারা।

মন্তব্য ( ০)





  • company_logo