• খেলাধুলা

নাথান লিয়নের ঘরের মাঠেই পরাস্ত নিউজিল্যান্ড

  • খেলাধুলা
  • ০৩ মার্চ, ২০২৪ ১৭:৩৬:৩৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়ান তারকা স্পিনার নাথান লিয়নের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে নিজেদের ঘরের মাঠে হারল নিউজিল্যান্ড ক্রিকেট দল। ওয়েলিংটন টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডকে একাই ধসিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লিয়ন। তিনি দুই ইনিংসে ৪ ও ৬ উইকেট শিকার করেন। 

ওয়েলিংটন টেস্টে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ক্যামেরন গ্রিনের ১৭৪ রানের ইনিংসে ভর করে ৩৮৩ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে এছাড়া ৪০ ও ৩৩ রান করে করেন মিচেল মার্শ ও উসমান খাজা। নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট শিকার করেন ম্যাট হেনটির। 

জবাবে ব্যাটিংয়ে নেমে নাথান লিয়নের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে ১৭৯ রানে অলআউট নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন গ্লেন ফিলিপস। ৪২ রান করেন ম্যাট হেনরি। নাথান লিয়ন ৪ উইকেট শিকার করেন।

২০৪ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে গ্লেন ফিলিপসের অফ স্পিন আর ম্যাট হেনরির গতির মুখে পড়ে ১৬৪ রানেই অলআউট হয় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন নাথান লিয়ন। গ্লেন ফিলিপস ৫ আর ম্যাট হেনরি ৩ উইকেট শিকার করেন। 

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ৩৬৯ রান। টার্গেট তাড়া করতে নেমে শনিবার তৃতীয় দিনে ৩ উইকেটে ১১১ রান করে। আজ রোববার চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমেই শুরু থেকে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ১৯৬ রানেই অলআউট কিউইরা।

দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন রাচিন রবিন্দ্র। এছাড়া ৩৮ রান করেন ড্যারেল মিচেল। অস্ট্রেলিয়ার ১৭২ রানের জয়ে ৬ উইকেট শিকার করেন নাথান লিয়ন। 

মন্তব্য ( ০)





  • company_logo