• সমগ্র বাংলা

জামালপুরের রাস্তা পাকা করনের দাবিতে মানববন্ধন

  • সমগ্র বাংলা
  • ০২ মার্চ, ২০২৪ ২০:৩১:২৭

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি : জামালপুর পৌরসভার ১২ ওয়ার্ডের রামনগর গ্রামের শতবর্ষী কাঁচা সড়কটি পাকা করনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শনিবার (২ ফেব্রুয়ারী) দুপুরে রামনগর সাতরাস্তা মোড় থেকে পশ্চিমে ঝিনাই নদী পর্যন্ত তিনমূখী সড়কটিতে দাড়িয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। 

এ বৈষম্যের অবসান নিরসনে এবং সড়ক পাককরণের দাবিতে এলাকার ভূক্তভোগী তিনশতাধীক মানুষ ঘন্টাব্যপী মানববন্ধনে সভাপতিত্ব করেন রামনগর নাগরিক উন্নয়ন কমিটির সভাপতি আক্তারুজ্জামান আনসারী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন নগর উন্নয়ন কমিটির সদস্য হালিম চৌধুরী, মুসলিম উদ্দিন, রফিকুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, রামনগর সাতরাস্তা মোড় থেকে পশ্চিমে ঝিনাই নদী পর্যন্ত তিনমূখী সড়কটির দূরত্ব প্রায় ২ কিলোমিটার। এ সড়ক দিয়ে ১০ গ্রামের প্রতিদিন প্রায় ২০ হাজার লোক যাতায়াত করে থাকে। জামালপুর শহরের শাক-সবজির একটা বড় অংশ চাহিদা পূরণের জন্য উৎপাদক কৃষকরা কৃষি পন্য এ সড়ক দিয়ে বহন করে থাকে। দুই শতাধীক ছাত্র, ছাত্রী এ সড়ক দিয়ে বিদ্যালয়ে গমনাগমন করে থাকে। বর্ষাকালে অথবা বন্যা হলে এ সড়ক টি চলাচলের অনপযোগী হয়ে পড়ে। ফলে শিক্ষার্থী বিদ্যালয়ে যেতে পারে না। 

বক্তারা আরও বলেন, বন্যা বা বর্ষায় জরুরি রোগীকে ৬ কিলোমিটার দূরে হাসপাতালে নিয়ে যাওয়া ভীষণ কষ্টকর হয়ে পড়ে। ওই সময় কোন ধরণের স্থানীয় যানবাহন এ সড়ক দিয়ে চলে না। এ এলাকা থেকে প্রাথমিক বিদ্যালয়ের দূরত্ব আড়াই কিলোমিটার, হাইস্কুলের দূরত্ব তিন কিলেমিটার, সরকারি কলেজের দূরত্ব ৫ কিলোমিটার। পশ্চিম রামনগরে একটি মসজিদ থাকলেও বর্ষাকালে সড়কের দূরাবস্থার কারণে মুসল্লিরা ঘরে বসেই নামাজ আদায় করে। সড়কের কারণে বাল্যবিয়ে এবং মাদকের ভয়াবহ চিত্র এখানে বিদ্যমান। স্বাস্থ্য অসচেতনতা চরাঞ্চলের চেয়েও এখানে প্রকট। এক কথায় বাতির নীচে অন্ধকারের মতো প্রথম শ্রেণির পৌরসভা জামালপুরের এ অংশটি। নির্বাচনী মৌসুমে ভোট প্রার্থীরা শুধু বসন্তের কোকিলের মতো আসে। মিথ্যা আশ্বাস দিয়ে পাঁচ বছরে একবার ফিরে তাকায় না নির্বাচিত জনপ্রতিনিধরা। 

মন্তব্য ( ০)





  • company_logo