• সমগ্র বাংলা

রংপুর ইপিজেড’ দ্রুত বাস্তবায়নের দাবিতে আদিবাসী পরিষদের মানববন্ধন

  • সমগ্র বাংলা
  • ২৬ ফেব্রুয়ারী, ২০২৪ ১৭:০৮:১২

ছবিঃ সিএনআই

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে ‘রংপুর ইপিজেড’ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়ছে। 

সোমবার(২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কের থানা মোড়ে  উপজেলা আদিবাসী পরিষদের উদ্যেগে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে উপজেলার আদিবাসী নেতৃৃবৃন্দ ছাড়াও  বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 

ঘন্টাব্যাপী এ মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র মুকিতুর রহমান রাফি, উপজেলা আদিবাসী পরিষদের সভাপতি চরণ মূর্মূ, সাধারণ সম্পাদক মাইকেল মূর্মূ, আদিবাসী নেতা বেসরা মূূর্মু, উপজেলা ওয়ার্সকার্স পাটির সভাপতি এমএ মোতিন মোল্লা প্রমূখ ।

বক্তরা রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষুখামারের জমি আদিবাসীদের নাম করে অবৈধ দখল করে ইপিজেড বাস্তবায়নের বিরোধিতাকারী গণশত্রুদের গ্রেফতার ও সরকারি জমি দখলমুক্ত করে প্রধানমন্ত্রী ঘোষিত রংপুর ইপিজেড দ্রুত বাস্তবায়নের দাবী জানান।

এর আগে একই স্থানে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরাও আয়োজন করেন একটি বিশাল মানববন্ধনের। গোবিন্দগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ এএইচ এম আহসান হাবীব প্রিন্সের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, শহরগাছি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম বিরু, শিক্ষক নেতা  আব্দুল আজিজ, পৌরসভার প্যানেল মেয়র শাহিন আকন্দসহ অনেকেই।

মন্তব্য ( ০)





  • company_logo