• সমগ্র বাংলা

চট্টগ্রামে বাংলার ঐতহ্যি বাঙালি গৌরব বইয়ের মোড়ক উন্মোচন 

  • সমগ্র বাংলা
  • ২৫ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:৪৫:০৫

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধিঃ   শত শত বছরের নানা ঐতিহ্য লালন করে পথচলা বাংলার জনপদে বিভিন্নখানে ছড়িয়ে আছে কত গৌরবগাঁথা। আমাদের প্রাত্যহিক জীবন যাপনে, সংস্কৃতির পরতে পরতে জড়িয়ে আছে, ছড়িয়ে আছে গর্ব করার মতো অনেককিছুই। যেগুলো আমাদের প্রিয় বাংলাদেশকে বিশ্বের দরবারে উজ্জ্বলভাবে পরিচিত এবং প্রতিষ্ঠিত করেছে। এতোসব ইতিহাস, ঐতিহ্য, সাংস্কৃতিক কার্যক্রম বিকাশের সাক্ষীসহ সাংস্কৃতিক নানা বৈশিষ্ট্য মন্ডিত বিচিত্র বিষয়ের অবতারনা করা হয়েছে ‘বাংলার ঐতিহ্য বাঙালির গৌরব’ বইটিতে। বিশিষ্ট লেখক ও কলামিস্ট রেজাউল করিম খোকন রচিত বইটি এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে। ধ্রুবতারা প্রকাশনী কতৃক প্রকাশিত বইটি প্রকাশে সার্বিক সহযোগীতা করেন চট্টগামের মোহরাস্ত সমাজকল্যান মূলক সংগঠন পরমায়ু সমাজ কল্যান সংঘের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মোঃ রফিক আহমেদ। 

২৪ ফেব্রুয়ারি ২০২৪, রোজ শনিবার চট্টগ্রামের মোহরায় পরমায়ু সমাজ কল্যান সংঘের কার্যালয়ে এই বইটির মোড়ক উন্মোচন করা হয়। মোহাম্মদ রফকি আহমদেরে সভাপতত্বিে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছলিনে চট্টগ্রাম প্রসেক্লাবরে সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমকি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক দিলীপ কুমার চৌধুরী এবং মৌলভীবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সাখাওয়াত হোসনে। অনুষ্ঠানরে আরো বক্তব্য রাখনে মোঃ মোরশদে, বরুন বরুয়া, মজিানুর রহমান সোহলে প্রমুখ। 

লেখক রেজাউল করিম খোকন অনুষ্ঠানে তার বক্তব্যে বইটি প্রকাশে পরমায়ু সমাজ কল্যান সংঘের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা মোঃ রফিক আহমেদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী দিনগুলোতেই এই সমাজ কল্যান মূলক প্রতিষ্ঠানগুলো শিক্ষা ও সুস্থ মননশীল চিন্তাভাবনার বিকাশে আরো বহুমুখী অবদান রেখে যাবে বলে প্রত্যাশা করেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo