• শিশু সংবাদ
  • লিড নিউজ

বাংলা ভাষা সর্বক্ষেত্রে চালুর দাবি

  • শিশু সংবাদ
  • লিড নিউজ
  • ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১৪:২৬:৪৯

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরোঃ যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকালে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে নেমেছিল মানুষের ঢল। সবার একটাই প্রত্যাশা বাংলা ভাষা সর্বক্ষেত্রে চালু করা হোক।তবে শিশুরাও শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফল দিয়ে শ্রদ্ধা জানান শহীদদের প্রতি। বুধবার(২১ফেব্রুয়ারী)প্রথম প্রহরে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে আমার ভাইয়ের রক্তে রাঙ্গানে ২১ শে ফেব্রুয়ারী এই স্লোগান দিয়ে প্রতিটি সংগঠন ও প্রশাসনের লোকজন রাত ১২টা ১মিনিটে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় শহীদ দিবসে ফুল দিয়ে শ্রদ্ধা জানান,রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা,রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান,মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা প্রশাসক মো:মোবাশ্বের হাসান,রংপুর জেলা পুলিশ সুপার,বিভাগীয় প্রাথমিক শিক্ষা ও জেলা শিক্ষা কর্মকর্তা,রংপুর র‌্যাব-১৩ ও মুক্তিযোদ্ধা কমান্ড,জাতীয় পার্টি,আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও প্রশাসনিক কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।হাজারো মানুষের ঢল নামে আসে শহীদ মিনারে।

সকালে রংপুর জেলা আদালতের বিচারপতি ও আইনজীবি,রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক সংগঠন,শিক্ষাপ্রতিষ্টান,শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।হাজারো মানুষের ঢল নামে শহীদ মিনারে।শ্রদ্ধা নিবেদন শেষে প্রশাসনের কর্মকর্তারা ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সর্বস্তরে বাংলা ভাষা চালুর গুরুত্বারোপ করেন।একই দাবি করেন  দর্শনার্থীরা। আজ সারাদিন ব্যাপি নানান কর্মসুচি পালন করবেন প্রশাসন।রংপুরে বিভিন্ন স্থানে দোয়া ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।এই দিবস উপলক্ষ্যে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অর্ধনমিত পতাকা উত্তলণ করা হয়েছে।

কারাগারে বিশেষ খাবার ব্যবস্থা করছেন জেল কৃর্তপক্ষ। রংপুর জেলা প্রশাসক মো:মোবাশ্বের হাসান জানান,শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিভিন্ন কর্মসুচি পালন করা হচ্ছে।রংপুরে দিন ব্যাপি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান শিশু ও কিশোরদের জন্য চিত্রাংকন,কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হছে। শিশু ও কিশোরসহ বিভিন্ন বয়সের নারী ও পুরুষ রং তুলি দিলে মুখে লেখছেন।আজকের দিন যেন শ্রদ্ধা ও ভালো বাসার দিন হিসেবে স্মরণ করে রাখবেন এই প্রজন্ম।

মন্তব্য ( ০)





  • company_logo