• সমগ্র বাংলা

বর্ণিল আয়োজনে বগুড়া পুলিশ লাইন্স স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ২২:৪৬:০৩

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বর্ণিল আয়োজনে বগুড়া পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজের ৩৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে পুলিশ লাইন্স মাঠে শিক্ষার্থীদের মার্চপাস্ট এবং ভাষা শহীদদের স্মরণ ও বাঙালী ঐতিহ্যের সমন্বয়ে মনোজ্ঞ ডিসপ্লে মুগ্ধ করে সকলকে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বেলুন, ফেষ্টুন ও পায়রা উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম। প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি ক্রীড়াঙ্গণেও অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে।

ক্রীড়ার মাধ্যমে শিক্ষার্থীরা একটি সুশীল চেতনায় উদ্বুদ্ধ হওয়ার সুযোগ পাবে। তিনি বলেন, ক্রীড়ার সাথে যুক্ত কোনো শিক্ষার্থী কখনও মাদক, সন্ত্রাসের মত অপকর্মের সাথে জড়িত হয় না। ক্রীড়ার সাথে যুক্ত শিক্ষার্থীরা তাদের বিদ্যাপীঠের জন্যে গৌরব বয়ে আনে, বিভিন্ন ক্রীড়ায় অংশ নিয়ে কৃতিত্ব অর্জন করে।

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের এক্ষেত্রে ভূমিকা স্মরণ করে তিনি বলেন এই প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থী এখন দেশের ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখছে। তাদের মধ্যে জাতীয় ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় শফিউল ইসলাম ও তৌহিদ হৃদয়। তিনি সকল শিক্ষার্থীর জন্য শুভকামনা জানিয়ে পড়াশোনার পাশাপাশি সকল ক্ষেত্রে সমান বিচরণের মাধ্যমে নিজেকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

 অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফসানা ইয়াসমিন, র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার, জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: আরিফুজ্জামান, জেলা শিক্ষা অফিসার হযরত আলী, গভর্নিং বডির সদস্য সাইরুল ইসলাম প্রমুখ। বিকেলে ৩৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার এই আয়োজনে মোট ৮৬টি ইভেন্টে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

মন্তব্য ( ০)





  • company_logo