• জাতীয়
  • লিড নিউজ

ছুটির দিনে বিভিন্ন জেলায় সড়কে ঝরল ১৮ প্রাণ

  • জাতীয়
  • লিড নিউজ
  • ১৬ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:৪৮:১৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ছুটির দিনে সারা দেশে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে ময়মনসিংহে সাত, জামালপুরে দুই, মেহেরপুরে এক, ফরিদপুরে এক, চুয়াডাঙ্গায় এক, মৌলভীবাজারে দুই, বগুড়ায় তিন ও কুমিল্লায় একজন রয়েছেন। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ভোর থেকে বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। 

ময়মনসিংহ: ময়মনসিংহ-শেরপুর মহাসড়কের সদর উপজেলার আলালপুর এলাকায় বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা সংঘর্ষে এক পরিবারের তিনজনসহ ঘটনাস্থলেই সাতজন নিহত হয়েছেন। দুপুর সাড়ে ১১টার দিকে জেলা সদর উপজেলার আলালপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জেলার ফুলপুর উপজেলার চর আশাবট গ্রামের বাবলু আহমেদ (৫৫), তার স্ত্রী শীলা আক্তার (৪০) ও ছেলে সাদমান আহমেদ(১০), সিএনজিচালক ফুলপুর উপজেলার দিও গ্রামের আল আমিন (২৫), ধোবাউড়া উপজেলার উত্তর ডোমঘাটা গ্রামের গোলাম মোস্তফা (৫০), ফুলপুর উপজেলার সিংহেশ্বর গ্রামের আব্দুল বারেক মণ্ডল (৪৮) এবং অজ্ঞাত আরও একজন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈন উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। 

জামালপুর: জেলা সদরের শাহবাজপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে আরোহী দুই বন্ধুর মৃত্যু হয়েছে। বিকেলে শাহবাজপুর ইউনিয়নের কাচারিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শাহবাজপুর কাচারিপাড়া এলাকার সোহেল রানার ছেলে মো. কাঁকন মিয়া ও পিঙ্গল হাটি গ্রামের মো. সুমন মিয়ার ছেলে সিনহাত।

জামালপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। 

মেহেরপুর: জেলা সদর উপজেলার সুবিদপুর গ্রামে ব্যাটারিচালিত ইজিবাইকের ধাক্কায় শাহিনা খাতুন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাহিনা ওই গ্রামের শাহিনুজ্জামানের মেয়ে। সদর থানার ওসি কনি মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

ফরিদপুর: জেলার নগরকান্দা উপজেলার তালমা মোড়ের মাশাউজান এলাকায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে রবিউল ইসলাম (২৪) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। সকালে ঢাকা-ফরিদপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রবিউল জেলা সদর উপজেলার গেরদা ইউনিয়নের কেশনগরের বাসিন্দা। আহত একলাছের বিস্তারিত পরিচয় জানা সম্ভব হয়নি।

নগরকান্দা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. শরিফুল ইসলাম জানান, সকালে ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহনের একটি বাসের সঙ্গে অপরদিক থেকে আসা মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহীর রবিউলের মৃত্যু হয়।

নগরকান্দা থানার ওসি মো. আমিনুর রহমান বলেন, মরদেহ উদ্ধার করে হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেবে হাইওয়ে পুলিশ। 

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদায় পিকনিকের বাসের ধাক্কায় মফিজ মিয়া (৬২) নামের এক নারী নিহত হয়েছেন। সকালে দর্শনা-মুজিবনগর সড়কের তালসারি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মফিজ মিয়া দামুড়হুদা উপজেলার নাটুদহ ইউনিয়নের চন্দ্রবাস গ্রামের বাসিন্দা।

দামুড়হুদা মডেল থানার ওসি আলমগীর কবীর দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, মফিজ মিয়াকে ধাক্কা দেওয়া বাসটি আটক করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

কুমিল্লা: জেলা সদর দক্ষিণ উপজেলার শ্রীনিবাস এলাকায় ইটভাটার মাটিবাহী ড্রাম ট্রাকচাপায় মো. মানিক হোসেন (২৮) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মানিকের বাড়ি পার্শ্ববর্তী বরুড়া উপজেলার আরিফপুর এলাকায়।

স্থানীয়রা জানান, সদর দক্ষিণ উপজেলার জেলাখানা বাড়ি এলাকা থেকে সরকারি জায়গা থেকে মাটি কেটে উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ারের ইটভাটায় নিয়ে যাওয়া হয়। বিকেল ৪টার দিকে উল্টোপথে আসা মাটিবাহী ড্রাম ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ওই যুবক নিহত হন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ মডেল থানার ওসি মো. আলমগীর ভূঁইয়া।

মৌলভীবাজার: জেলার রাজনগরে সিএনজিচালিত দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। বিকেলে মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের ময়নার দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দাশটিলা গ্রামের বাছিত মিয়ার ছেলে অটোরিকশাচালক রাজু আহমেদ (২০) ও কুদ্দুস মিয়ার ছেলে সোহেল আহমদ (২২)।

রাজনগর থানার ওসি আব্দুস সালেক জানান, দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

বগুড়া: জেলার শাজাহানপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের বীরগ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাটোর সদর উপজেলার আল আমিন (৩৯), কুড়িগ্রাম সদর উপজেলার কুদ্দুস মিয়া (৩৭) ও উলিপুর উপজেলার নূর ইসলাম (২২)। এদের মধ্যে আল আমিন ও কুদ্দুস দুই ট্রাকচালক। আর নুর ইসলাম হেলপার।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, বালুবাহী একটি ট্রাক নাটোরের দিকে যাচ্ছিল। এ সময় বীরগ্রামে পৌঁছালে নাটোরের দিক থেকে আসা কুড়িগ্রামগামী একটি কয়লাবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ওই দুজন নিহত হন।

মন্তব্য ( ০)





  • company_logo