• সমগ্র বাংলা

দেওয়ানগঞ্জে ভোট কেন্দ্রের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

  • সমগ্র বাংলা
  • ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ১৮:২৪:২৫

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ড খুটারচর এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্র বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। পরে তাঁরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মরকলিফি প্রদান করেন।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) দুপুর ১২টার দিকে দেওয়ানগঞ্জ-তাড়াটিয়া সড়কের খুটারচর তিন রাস্তার মোড় এলাকায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য দেন বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মো.শাহজামাল, মনোয়ার হোসেন, আবদুল মুন্নাফ মিয়া, আব্দুল হাকিম, জাকিয়া খাতুন প্রমুখ। 

এ সময় বক্তরা বলেন, বিগত ৩৫ বছর ধরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুটারচর এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রে ভোটগ্রহণ হয়ে আসছে। একই ওয়ার্ডের পোল্লাকান্দী গ্রামের ভোটারের দাবিতে পোল্লকান্দী উচ্চ বিদ্যালয়ে পৃথক আরেকটি ভোট কেন্দ্র করা হয়। এরপর থেকে দুই কেন্দ্রে ভোটগ্রহন করা হয়েছে। কিন্তু হঠাৎ করে এবারের নির্বাচনে খুটারচর এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্রটি বাতিল করা হয়। এ নিয়ে একটি পক্ষ পাঁয়তার করে ভোট কেন্দ্র পরিবর্তনের চেষ্টা করছে।

ভোটারদের ভোগান্তি দূর করতে আগের মতো খুটারচর এবতেদায়ী মাদ্রাসায় ভোটগ্রহনের দাবি করেন। তা না হলে ভোট বর্জনের হুমকি দেন স্থানীয় এলাকাবাসী।মানববন্ধনকালে বিক্ষুব্ধ ভোটররা ভোট কেন্দ্রটি বহাল রাখতে স্লোগানে উত্তাল করে তুলে পুরো এলাকা। মানববন্ধনে কুতুবের চর, শেখপাড়া, খুটারচর এলাকার ৫শতাধিক নারী-পুরুষ অংশ গ্রহণ করেন। পরে তাঁরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারী ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। গত ১৩ ফ্রেব্রুয়ারী মনোনয়নপত্র দখিলের শেষ সময় ছিল। যাচাইবাছাই ১৫ফেব্রুয়ারী ও ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ। আগামী ৯ মার্চ ভোটগ্রহন করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo