• স্বাস্থ্য

অসংক্রামক ব্যাধির চিকিৎসায় ইতিবাচক ভূমিকা রাখবে এনসিডি কর্নারঃ বগুড়া সিভিল সার্জন

  • স্বাস্থ্য
  • ২৩ জানুয়ারী, ২০২৪ ২০:৩৮:৫৪

ছবিঃ

বগুড়া প্রতিনিধিঃ বগুড়া জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ শফিউল আজম বলেছেন, মানুষের দোরগোড়ায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার নানামুখী যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন যার একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনসিডি কর্নার স্থাপন। অসংক্রামক ব্যাধির চিকিৎসায় তৃণমূলে ইতিবাচক ভূমিকা রাখবে এই কর্নার। যেখান থেকে সাধারণ মানুষদের বিশেষায়িত চিকিৎসকদের মাধ্যমে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, গাইনী ও মেডিসিন বিভাগের চিকিৎসা সেবাসহ ক্যান্সার ও কিডনি রোগীদেরও সেবা প্রদান করা হবে। শুধু তাই নয় নন কমিউনিক্যাল ডিজিজ এর জন্যে এই কর্ণারে রোগীরা বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার সুবিধা ও বিনামূল্যে ওষুধ পাবেন যা ধীরে ধীরে জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চালু করা হবে। 

মঙ্গলবার বিকেলে বগুড়া দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনসিডি কর্নার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে জেলা সিভিল সার্জন উপরোক্ত কথাগুলি বলেন। দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামসুন্নাহারের ব্যবস্থাপনায় এসময় আরো উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু, ডেপুটি সিভিল সার্জন ডা: শাহনাজ পারভীন, জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডা: নাফিসা খাতুন নফছি, জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) নিলুফা ইয়াসমিনসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ।

দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শামসুন্নাহার জানান, তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ভালো চিকিৎসাসেবার কারণে কয়েক উপজেলার সাধারণ মানুষ নিয়মিত চিকিৎসা নিতে আসেন। স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে সকল পরীক্ষা-নিরীক্ষার সুবিধাসহ মানসম্মত অপারেশন থিয়েটার। তিনি বলেন অসংক্রামক রোগের চিকিৎসায় এই এনসিডি কর্নার ইতিবাচক ভূমিকা রাখবে। সৃজনশীল এই উদ্যোগ সৃষ্টির জন্যে তিনি প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন। 

মন্তব্য ( ০)





  • company_logo