• স্বাস্থ্য

জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে হামলার প্রতিবাদে বগুড়ায় চিকিৎসকদের মানববন্ধন 

  • স্বাস্থ্য
  • ২২ জানুয়ারী, ২০২৪ ১৬:৩১:১৭

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ও অন্যান্য সেবাদানকারীদের উপর দুর্বৃত্তদের নারকীয় হামলা, সরকারি গাড়িতে অগ্নিসংযোগ, এ্যাম্বুলেন্সসহ সরকারি সম্পদ বিনষ্টের প্রতিবাদে বগুড়ায় চিকিৎসকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধন কর্মসূচি থেকে দেশের সকল চিকিৎসকের নিরাপত্তা বৃদ্ধি এবং হামলাকারিদের অবিলম্বে আইনের আওতায় নিয়ে আসার দাবী করা হয়। 

সোমবার দুপুরে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বগুড়া জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বগুড়া জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফোরাম রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল ইসলাম, বগুড়া ফোরামের সভাপতি ও বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, সাধারণ সম্পাদক ডা: সাজিদ হাসান, ডা: শফিক আমিন কাজল প্রমুখ। এসময় বিভিন্ন উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, চিকিৎসক, সেবীকা ও স্বাস্থ্য কর্মীরা এতে অংশগ্রহণ করেন। 

এ সময় বক্তারা বলেন, গত ১৯ জানুয়ারি রাতে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে চারজন মারা যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে দুর্বৃত্তরা ভয়ানকভাবে হামলা চালায়। এ সময় তারা চিকিৎসক-সেবাদানকারীদের উপর হামলার পাশাপাশি সরকারি সম্পদ ক্ষতিগ্রস্থ করেছে। এতে চিকিৎসক সমাজ আজ আতঙ্কিত। চিকিৎসকদের নিরাপত্তা প্রদানের পাশাপাশি হামলাকারিদের দ্রুত গ্রেফতার দাবী করা হয়। এছাড়া চিকিৎসকদের কর্মস্থলকে নিরাপদ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মন্তব্য ( ০)





  • company_logo