• জাতীয়
  • লিড নিউজ

নির্বাচনী প্রচারণায় আজ রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২৬ ডিসেম্বর, ২০২৩ ১১:০৯:৩৪

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ মঙ্গলবার রংপুরে যাচ্ছেন। সেখানে পৃথক দুটি নির্বাচনী সভায় বক্তব্য দেবেন তিনি।

পীরগঞ্জের বধূমাতার আগমনকে ঘিরে পুরো জেলায় আওয়ামী লীগের নেতাকর্মীর মধ্যে উৎসাহ-উদ্দীপনা ও সাজসাজ রব বিরাজ করছে। প্রধানমন্ত্রীর নির্বাচনী সভায় কয়েক লাখ লোকের অংশগ্রহণ নিশ্চিত করতে দু’দিন ধরে মাইকিং, লিফলেট বিতরণ, দফায় দফায় বর্ধিত সভাসহ নানা কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী আজ সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর পৌঁছাবেন। এর পর তিনি সড়কপথে গিয়ে বেলা ১১টায় তারাগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত নির্বাচনী সভায় বক্তব্য দেবেন। রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের সমর্থনে এ জনসভার আয়োজন করা হয়েছে।

পরে তিনি আবারও সড়কপথে পীরগঞ্জের ফতেহপুরের উদ্দেশে রওনা দেবেন। প্রধানমন্ত্রী ফতেহপুরে তাঁর স্বামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী প্রয়াত এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন এবং শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কুশল বিনিময় করবেন। সেখানেই তিনি দুপুরের খাবার খাবেন। 

এর পর প্রধানমন্ত্রী রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর সমর্থনে পীরগঞ্জ হাইস্কুল মাঠে নির্বাচনী সভায় বক্তব্য দেবেন।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম জানান, প্রধানমন্ত্রী সকালে বিমানযোগে সৈয়দপুর পৌঁছাবেন। তারাগঞ্জে দলীয় প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউকের জনসভা শেষে পীরগঞ্জের লালদীঘি ফতেহপুরে তাঁর শ্বশুরবাড়ি যাবেন। সেখানে স্বামীর কবর জিয়ারতের পর পরিবারের সদস্য ও নিকট আত্মীয়দের সঙ্গে কুশল বিনিময় করে সময় কাটাবেন। বিকেলে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় যোগ দেবেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীকে বরণ ও জনসভা সফল করতে সকল প্রস্ততি সম্পন্ন করেছে উপজেলা আওয়ামী লীগ। এ জনসভায় প্রতিটি ওয়ার্ড থেকে মিছিল স্লোগানসহ ব্যাপক লোক সমাগম ঘটবে এবং নিকটবর্তী গাইবান্ধা, দিনাজপুর ও রংপুরের আওয়ামী লীগ নেতাকর্মীদের সমন্বয়ে প্রায় ২ লক্ষাধিক মানুষের ঢল নামবে। 

রংপুর-২ আসনের নৌকার প্রার্থী আবুল কালাম ডিউক বলেন, প্রধানমন্ত্রীর আগমনে আমি এবং আমার তারাগঞ্জ-বদরগঞ্জ এলাকার মানুষ গর্বিত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এসেছিলেন প্রধানমন্ত্রী, এবারও আসছেন। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে ইতোমধ্যে সব প্রস্তুতি গ্রহণ করেছেন তারাগঞ্জের মানুষ। নির্বাচনী সভায় দুই লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পীরগঞ্জ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। অতীতে তিনি এ আসনে সরাসরি নির্বাচন করেছেন। ২০১৪ সালের উপনির্বাচনে আমি এ আসনে প্রথম প্রার্থী হই। এর পর ২০১৮ সালে দ্বিতীয়বার সরাসরি নির্বাচন করি। এবারও প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন। তাঁর মনোনীত প্রার্থী হিসেবে আমি পীরগঞ্জ আসন থেকে প্রার্থী হয়েছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী পীরগঞ্জে আসছেন– এ খবরে পীরগঞ্জসহ গোটা রংপুর বিভাগের মানুষ উচ্ছ্বসিত। প্রধানমন্ত্রীর পীরগঞ্জের জনসভা সফল করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ২২ ডিসেম্বর পীরগঞ্জে একই মাঠে জনসভা করেছেন। এর আগে তিনি ২০১৩ সালের ৩১ ডিসেম্বর তরফমৌজা উচ্চ বিদ্যালয় মাঠে পথসভা ও লালদীঘির ফতেহপুরের জয়সদনে কর্মীসভা করেন।

মন্তব্য ( ০)





  • company_logo