• তথ্য ও প্রযুক্তি

এখন থেকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এইচডি ছবি-ভিডিও শেয়ার করা যাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ১০ ডিসেম্বর, ২০২৩ ১৪:১০:৫৪

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। যা ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করছে তেমনি নিরাপত্তা আরও বাড়িয়ে দিচ্ছে। হোয়াটসঅ্যাপের জনপ্রিয় একটি ফিচার হলো স্ট্যাটাস।

হোয়াটসঅ্যাপে এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও শেয়ার করার ফিচার আগেই চালু হয়েছে। তবে এখন ব্যবহারকারীদের এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করার সুবিধাও দিতে চলেছে সংস্থা। মেটা অধিকৃত জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের সুবিধায় হামেশাই নিত্যনতুন ফিচার চালু হয়। সেই তালিকাতেই নতুন সংযোজন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও শেয়ার করার সুবিধা। 

গুগল প্লে বিটা প্রোগ্রামে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ২.২৩.২৬.৩ ভার্সানে এই ফিচার লক্ষ্য করা গিয়েছে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো এই ফিচারের কথা প্রকাশ্যে এনেছে। বর্তমানে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে কিছুটা কম গুণমানের ছবি, ভিডিও শেয়ার করা যায়। 

হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী সংস্থা টেলিগ্রাম এবং আইমেসেজের সঙ্গে এর ফলে অনেকটাই পিছিয়ে যায় হোয়াটসঅ্যাপ। তাই এবার এইচডি স্টেটাস ফিচার লঞ্চ করতে চলেছে হোয়াটসঅ্যাপ সংস্থা। ভবিষ্যতে অ্যাপের বিটা ভার্সানে এই ফিচার চালু করা হবে। কারণ টেস্টারদের জন্য এই ফিচার এখনো চালু হয়নি। 

এবছর অগস্ট মাসেই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সানে এইচডি গুণমানের ছবি এবং ভিডিও শেয়ারের সুবিধা চালু হয়েছিল। এই ফিচারের সাহায্যে স্ট্যান্ডার্ড ৪৮০পি রেজোলিউশনের পরিবর্তে ৭২০পি রেজোলিউশনের ছবি এবং ভিডিও শেয়ার করার সুবিধা পেয়েছেন ব্যবহারকারীরা। এবার হোয়াটসঅ্যাপ স্টেটাসেও এইচডি কোয়ালিটির ছবি এবং ভিডিও শেয়ার করার পরিষেবা চালু হতে চলেছে।

মন্তব্য ( ০)





  • company_logo