• স্বাস্থ্য

ডোমারে জাতীয় ‘ভিটামিন-এ প্লাস’ ক্যাম্পেইনের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

  • স্বাস্থ্য
  • ০৮ ডিসেম্বর, ২০২৩ ১৩:১০:২১

ছবিঃ সিএনআই

নীলফামারী প্রতিনিধি : প্রায় ৪৭ হাজার শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে নীলফামারীর ডোমারে ‘জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন’ এর অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে আজ।

বৃহস্পতিবার (৭ই ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ ও কর্মপরিকল্পনা নির্ধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম বিপিএএ। এতে সভাপতিত্ব করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান বারী।

ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) ও স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আল-আমিন রহমানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক সরকার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ তবিবুর রহমান, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রাকিবুল ইসলাম প্রমূখ।

ক্যাম্পেইন সফল করতে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (ডিজিজ কন্ট্রোল) ডাঃ মোঃ কামরুল হাসান নোবেল। এছাড়া প্রস্তুতি বিষয়ে সকলকে অবহিত করেন—উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মোঃ হাবিবুর রহমান সিদ্দিকী।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, আগামী ১২ই ডিসেম্বর ১টি স্থায়ী ও ২৪০টি সাব-ব্লকে ৪৮২ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করবেন। এবারের লক্ষ্যমাত্রা অনুযায়ী, ৬-১১ মাস পর্যন্ত মোট ৫ হাজার ২০৪ জন শিশুকে ভিটামিন-এ নীল ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী মোট ৪০ হাজার ৮০৭ জন শিশুকে ভিটামিন-এ লাল ক্যাপসুল খাওয়ানো হবে

মন্তব্য ( ০)





  • company_logo