• জাতীয়
  • লিড নিউজ

দেশের প্রতি মমত্ববোধ নিয়ে বাহিনীতে নতুন মাত্রা যোগ করবে সৈনিকরাঃ বিজিবি প্রধান

  • জাতীয়
  • লিড নিউজ
  • ০৬ ডিসেম্বর, ২০২৩ ১১:১০:৪২

ছবিঃ সিএনআই

বান্দরবান প্রতিনিধিঃ নতুন সৈনিক হিসেবে বিজিবিতে যোগদান করা ১০০ তম রিক্রুট ব্যাচের সদস্যরা নতুন উদ্যাম উদ্দীপনা, দেশের প্রতি মমত্ববোধ নিয়ে বাহিনীতে নতুন মাত্রা করবে বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। তিনি মঙ্গলবার সকালে চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জতে অবস্থিত বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এর বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের ১০০ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজে কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এ কথা বলেন।

এ সময় ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বেসামরিক প্রশাসন,গণ্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় বিজিবি মহাপরিচালক নবীন সৈনিকদের উদ্দেশ্যে বলেন,শৃঙ্খলাই সৈনিকের মূল ভিত্তি। আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছপা হয় না সেই হচ্ছে প্রকৃত সৈনিক, বীরযোদ্ধা।

সততা ও কর্তব্যনিষ্ঠা ও নির্ভরযোগ্যতা, বুদ্ধিমত্তা ও কর্মতৎপরতা, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। এসব গুণাবলীর প্রতিফলন ঘটিয়ে সৈনিকরা দায়িত্ব পালন করবেন বলে বিজিবি মহাপরিচালক আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর বাহিনীর তৃতীয় ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে বলেছিলেন।

আজ আপনাদের কাছে আমি অনেক বড় কর্তব্য দিয়েছি,দিয়েছে অনেক হড কাজ। এই কাজ হলো চোরাচালান বন্ধ করা। তোমাদের কাছে আমার হুকুম স্মাগ্লিং বন্ধ করতে হবে । আমি বিশ্বাস করি তোমরা পারবা। জাতির পিতা কুচকাওয়াজ অনুষ্ঠানে বিদায় লগ্নে নবীন সৈনিকদের উদ্দেশ্যে বলেছিলেন, যারা নতুন আজকে বিডিয়ারে যোগদান করেছো,যারা শপথ গ্রহণ করলা তাদের কাছে আমার কথা রইল ঈমানের সাথে কাজ করো,সৎ পথে থেকো, দেশকে ভালোবাসো।

বিজিবি মহা পরিচালক জাতির পিতার চোরাচালান বিরোধী অমূল্য কথাগুলোকে হৃদয়ে ধারণ করে সীমান্তে চোরা চালানো রোধসহ পেশাগত দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব নিষ্টার সাথে পালনের আহ্বান জানান।

মন্তব্য ( ০)





  • company_logo