• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে চ্যাটের সাহায্যে ব্যবহারকারী তথ্য দিবে প্রোফাইল ইনফো

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৬ নভেম্বর, ২০২৩ ১৫:৩৯:২৭

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন সব ফিচার যুক্ত করছে তারা।

এই অ্যাপে একটি নতুন ফিচার চালু হতে চলেছে। যার সাহায্যে ব্যবহারকারী প্রোফাইলের তথ্য পাওয়া যাবে চ্যাটের মধ্যেই। অর্থাৎ ব্যবহারকারীদের চ্যাটের মধ্যেই কনট্যাক্ট নেমের নিচে ওই প্রোফাইলের বাকি তথ্য দেখা যাবে।

আপাতত অ্যান্ড্রয়েই হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হতে পারে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৩.২৫.১১ আপডেট যা গুগল প্লে স্টোরে রয়েছে সেখানে দেখা গিয়েছে সংস্থা নতুন ফিচার নিয়ে কাজকর্ম করছে। অর্থাৎ আগামী দিনে অ্যান্ড্রয়েডের ভার্সানের একদম লেটেস্ট আপডেটে এই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

চ্যাটে কথা বলার সময় যদি সেই ব্যবহারকারীরা যার সঙ্গে কথা বলছেন তার কনট্যাক্ট নেমের নিচেই প্রোফাইলের বাকি তথ্য দেখতে পান তাহলে পুরো ব্যাপারটা অনেক স্বচ্ছ হবে। আপনি কার সঙ্গে কথা বলছেন তার ব্যাপারে সবটা দেখা যাবে।

যখন কনট্যাক্ট অফলাইন থাকবেন তখনও দেখা যাবে এই প্রোফাইল ইনফো। সেটিংস স্বাভাবিক থাকলে ওই কনট্যাক্টের অনলাইন স্টেটাস, লাস্ট সিন, সবই দেখা যাবে। মূলত আপনি যার সঙ্গে কথা বলছেন তিনি আপনার সঙ্গে কথোপকথনে কীরকম ফিডব্যাক দিচ্ছেন সেটাও কিছুটা বোঝা যাবে এই নতুন ফিচারের মাধ্যমে। আর আলাদা করে কনট্যাক্টের প্রোফাইলে গিয়ে তথ্য দেখতে হবে না। বরং ইউজাররা চ্যাট চলাকালীনই সবটা দেখার সুযোগ পাবেন। আপাতত এই ফিচার নিয়ে কাজ চলছে।

সূত্র: ইন্ডিয়া টাইমস

মন্তব্য ( ০)





  • company_logo