• শিক্ষা
  • লিড নিউজ

নোবিপ্রবিতে জাতীয় শুদ্ধাচার প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ২২ নভেম্বর, ২০২৩ ২১:১১:২৪

ছবিঃ সিএনআই

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘জাতীয় শুদ্ধাচার কৌশল: নোবিপ্রবি সার্বিক ব্যবস্থাপনা উন্নয়ন ও অংশীদারিত্ব’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম ভবনে এর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি)। 

বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইটি পরিচালক ও এপিএ টিম লিডার অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, আইআইএস এর পরিচালক অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান, ডেপুটি রেজিস্ট্রার ড. মোহাম্মদ আলমগীর সরকার ও উপ-পরিচালক (হিসাব) জনাব মো. সাখাওয়াত হেসেন। এই প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, ইনস্টিটিউট, বিভাগ, দপ্তর ও আবাসিক হলের ৭০ জন কর্মচারী অংশ নেন।
 
অনুষ্ঠানে উপাচার্য বলেন, এই প্রশিক্ষণ কর্মচারীদের আরো বেশি দক্ষ করে গড়ে তুলবে। বাংলাদেশ সরকার দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই শুদ্ধাচারকে গুরুত্ব দিয়ে প্রশিক্ষণ ব্যবস্থা চালু করেছে। এসময় তিনি সবার উপর দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য  অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য আহ্বান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, চাকুরী ক্ষেত্রে শুদ্ধাচার বিষয়ক প্রশিক্ষণের কোন বিকল্প নেই। এর মাধ্যমে কাজের গতি বৃদ্ধি পায়। সকলের কাজে সততার পরিচয় দেওয়ার আহ্বান জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo