• জাতীয়
  • লিড নিউজ

কক্সবাজার আইকনিক রেলস্টেশনের উদ্বোধন আগামীকাল

  • জাতীয়
  • লিড নিউজ
  • ১০ নভেম্বর, ২০২৩ ২০:৫৫:২৬

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ শনিবার (১১ নভেম্বর) পর্যটন নগরী কক্সবাজারে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকালে প্রধানমন্ত্রী  কক্সবাজার আইকনিক রেলস্টেশন চত্বরে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের রেল চলাচলের উদ্বোধন ও সুধী সমাবেশে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর কক্সবাজার আইকনিক রেল স্টেশনের টিকিট কাউন্টার থেকে টিকিট কাটবেন এবং পতাকা উড়াবেন ও হুইসেল বাজাবেন। তারপর প্রধানমন্ত্রী ট্রেনে চড়ে রামু পর্যন্ত ভ্রমণ করবেন। এরপর রামু থেকে হেলিকপ্টার যোগে মহেশখালী উপজেলার মাতারবাড়িতে যাবেন প্রধানমন্ত্রী।

সেখানে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর চ্যানেলের উদ্বোধন এবং ১ম টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতারবাড়ি টাউনশিপ মাঠে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন এবং মাতারবাড়ি ১২শ’ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রসহ ৮৮ হাজার কোটি টাকা ব্যায়ে ১৬ প্রকল্পের উদ্বোধন ও ৪টি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। কক্সবাজারের জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান এই তথ্য নিশ্চিত করেন। এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে কক্সবাজার।

রং-বেরঙের পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, তোরণের পাশাপাশি আলোকসজ্জার মাধ্যমে পুরো কক্সবাজারে বইছে সাজ সাজ রব। রেলপথ উদ্বোধনকে ঘিরে বিভিন্ন শ্রেণির-পেশার মানুষের মধ্যেও আনন্দ-উচ্ছ্বাস দেখা দিয়েছে। সরকারপ্রধানকে বরণ করতে কক্সবাজারজুড়ে নানা আয়োজন চলছে। এদিকে জনসভাস্থলে নির্মান করা হয়েছে ৮০ ফুট দৈর্ঘ্যের নৌকার আদলে মঞ্চ, যেখানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভা পরিণত হবে জনসমুদ্রে এমনই বলছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

সমাবেশস্থলে সামিয়ানার ব্যবস্থা করা হয়েছে যাতে মানুষের কষ্ট না হয় এবং খাবার পানির ব্যবস্থা ও ভ্রাম্যমাণ টয়লেট স্থাপন করা হয়েছে সেখানে। রেলপথ উদ্বোধনের পর ট্রেনে করে চট্টগ্রাম যাওয়ার আশা ব্যক্ত করে চকরিয়া বদরখালীর সানাউল্লাহ বলেন, ‘ট্রেনে চড়ার শখ দীর্ঘদিনের। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশা পূরণ করেছেন। আমি রেলপথ উদ্বোধন অনুষ্ঠানে সশরীরে গিয়ে দেখব। কক্সবাজার সরকারি কলেজের আবিদ হামিম বলেন, ‘ছোটবেলা বইয়ে ট্রেনের বিষয়ে পড়েছি। সাগরপাড়ে ট্রেন আসবে, তা কোনো দিন কল্পনা করিনি। এখন আমরা ট্রেনে চড়ে ঢাকা যেতে পারব।

চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ বলেন, ‘প্রধানমন্ত্রী জনসভায় পাঁচ হাজার যুবলীগের নেতা-কর্মী অংশ নিচ্ছেন। মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ বলেন, ‘মাতারবাড়ীর জনসভা সফল করতে দলের সব পর্যায়ের নেতা-কর্মী রাত-দিন মাঠে রয়েছে। আশা করছি, পাঁচ লাখ লোক জনসভায় যোগ দেবেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে।

আশা করছি, লাখো মানুষের সমাগমে জনসভাকে জনসমুদ্রে রূপ দেওয়া হবে। কক্সবাজার পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, প্রধানমন্ত্রীর আগমনে পুরো কক্সবাজারে মাঠ পর্যায়ে নিরাপত্তায় জেলা পুলিশ, র‍্যাব ও আর্মড পুলিশ ব্যাটালিয়নসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা নিয়োজিত রয়েছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবশেষ ২০২২ সালের ৭ ডিসেম্বর কক্সবাজার আসেন। আর প্রধানমন্ত্রীর আন্তরিক প্রয়াসে সাড়ে ৩ লাখ কোটি টাকার ৯৮টি প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে বদলে যাচ্ছে কক্সবাজার।

মন্তব্য ( ০)





  • company_logo