• আন্তর্জাতিক
  • লিড নিউজ

পাকিস্তানে বিমানঘাঁটিতে আক্রমণ, নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় নিহত ৯ জঙ্গি

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ০৫ নভেম্বর, ২০২৩ ১২:০০:২০

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে বিমানবাহিনীর একটি ঘাঁটিতে শনিবার জঙ্গি হামলার ঘটনা ঘটে। এরপর পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় ৯ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনী।শনিবার সকালে পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালি এলাকার একটি প্রশিক্ষণঘাঁটিতে এ হামলা হয়। দেশটির সেনাবাহিনীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

বিবৃতিতে পাকিস্তানের সেনাবাহিনী জানায়, সেনাদের দ্রুত এবং কার্যকর প্রতিহতের কারণে হামলা বানচাল হয়েছে। তবে হামলায় ঘাঁটিতে থাকা তিনটি আকাশযান ও একটি জ্বালানি ট্যাংকার কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।এদিকে হামলার দায় স্বীকার করে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছে জঙ্গি সংগঠন তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি)। পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশে একটি সামরিক গাড়িবহরে অতর্কিত হামলায় ১৪ সেনা নিহত হওয়ার এক দিন পর বিমানঘাঁটিতে হামলার এ ঘটনা ঘটল।

হামলা প্রতিহত করার ঘটনায় বিমানবাহিনীর প্রশংসা করেছেন দেশটির তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) বলেন, ‘আমাদের নিরাপত্তা ক্ষুণ্ন করার যেকোনো প্রচেষ্টা কঠোর প্রতিরোধের সঙ্গে মোকাবিলা করা হবে।সম্প্রতি সিরিজ হামলায় বালুচিস্তান ও খাইবার পাকতুনওয়ায় কমপক্ষে ১৭ জন সৈনিক নিহত হন। আরো দুটি হামলায় পাঁচজন নিহত ও ২৪ জন আহতের ঘটনা ঘটে, যাদের মধ্যে পুলিশ কর্মকর্তারাও রয়েছেন।এর আগে শুক্রবার পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে শুক্রবার বোমা বিস্ফোরণে পাঁচ জন নিহত এবং ২১ জন আহত হয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

বোমা হামলার লক্ষ্যবস্তু ছিল একটি পুলিশ ভ্যান।চলতি বছর পাকিস্তানে সহিংসতার ঘটনা ব্যাপক বেড়েছে। পাকিস্তান ইনস্টিটিউট ফর কনফ্লিক্ট অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের তথ্যমতে, গত আগস্টে দেশটিতে সশস্ত্র হামলা হয়েছে ৯৯টি, যা ২০১৪ সালের নভেম্বরের পর যেকোনো এক মাসে সর্বোচ্চ সংখ্যা।

মন্তব্য ( ০)





  • company_logo