• খেলাধুলা

অভিনব উপায়ে বিশ্বকাপ দল ঘোষণা করল নিউজিল্যান্ড

  • খেলাধুলা
  • ১১ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:০৬:৪৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ অভিনব উপায়ে বিশ্বকাপ দল ঘোষণা করল নিউজিল্যান্ড। মা, দাদি, স্ত্রী, সন্তান ও প্রেমিকাদের দিয়ে প্রকাশ করা হলো স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নাম। বাংলাদেশ সময় আজ ভোরে নিজেদের ওয়েবসাইটে ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। এরপর নিজেদের সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি রিল পোস্ট করেছে তারা। যেখানে একে একে কেউ তার বাবা, কেউবা স্বামী, কেউবা নিজের সন্তান কিংবা নিজের নাতির স্কোয়াডে থাকার কথা জানাচ্ছেন।  

ভিডিওর শুরুতে দেখা যায় কিউইদের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনের শিশু সন্তান তার মা সারাহ রাহিমের সঙ্গে মিলিয়ে বলছে, '১৬১, আমার বাবা কেইন উইলিয়ামসন'। শিশুটির নাম ম্যাগি। উইলিয়ামসন-সারাহ দম্পতির সন্তানের বয়স ৪ বছর। উইলিয়ামসন হচ্ছেন নিউজিল্যান্ডের ইতিহাসের ১৬১ নম্বর ওয়ানডে খেলোয়াড়।

উইলিয়ামসনকে নিয়ে শঙ্কা ছিল ইনজুরি কাটিয়ে বিশ্বকাপে খেলতে পারবেন কি না। তবে স্কোয়াডে তার নাম থাকায় সেই শঙ্কা কেটে গেল। বিশ্বকাপে কিউইদের নেতৃত্বে দেখা যাবে এই অভিজ্ঞ ডানহাতি ব্যাটারকেই। তবে জায়গা হয়নি আরেক অভিজ্ঞ ব্যাটার মার্টিন গাপটিলের। এছাড়া ডাক পাননি টপ অর্ডার ব্যাটার ফিন অ্যালেন, দুই পেসার অ্যাডাম মিলনে ও কাইল জেমিসনও।

ফিন অ্যালেনের জায়গায় ডাক পেয়েছেন উইল ইয়ং। কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ট্রেন্ট বোল্ট ও জেমস নিশাম আছেন ১৫ জনের স্কোয়াডে। পেস বোলিং বিভাগে তাদের সঙ্গে থাকছেন টিম সাউদি ও লোকি ফার্গুসন ও ম্যাট হেনরি। অলরাউন্ডারদের মধ্যে নিশামের সঙ্গে আছেন ডেরিল মিচেল।  

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকছেন ইশ সোদি এবং মিচেল স্যান্টনার। তবে স্পিন-বোলিং অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল ইনজুরির কারণে ছিটকে গেছেন। আর তাতেই কপাল খুলেছে নিশামের। উইলিয়ামসন যদি কোনো কারণে ফিটনেস ফিরে পেতে সময় নেন, তাহলে সহ-অধিনায়ক টম ল্যাথাম নেতৃত্বে থাকবেন।

উইলিয়ামসন ও সাউদি চতুর্থবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলবেনআর প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন মার্ক চ্যাপমান, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। অন্যদিকে রাচিন রবীন্দ্র ও ইয়ং এবারই প্রথম সিনিয়র দলের হয়ে কোনো বিশ্বকাপে খেলার ডাক পেলেন।  

আগামী ২৮ অক্টোবরের মধ্যে সব দলকে বাধ্যতামূলকভাবে ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করতে হবে। এরপর স্কোয়াডে কোনো পরিবর্তন আনতে হলে আইসিসির অনুমোদন লাগবে।

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), টম ল্যাথাম (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ড্যারিল মিচেল, ডেভন কনওয়ে, মিচেল স্যান্টনার, ইশ সোধি, রাচিন রবীন্দ্র, উইল ইয়াং, গ্লেন ফিলিপস, লকি ফার্গুসন, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, ম্যাট হেনরি।

মন্তব্য ( ১)





image
  • company_logo