• খেলাধুলা

পেলেকে ছাড়িয়ে নতুন এক রেকর্ড ভেঙে যা বললেন নেইমার

  • খেলাধুলা
  • ১০ সেপ্টেম্বর, ২০২৩ ১৩:৩২:৪৬

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল আজ মাঠে নেমেছিল ২০২৬ বিশ্বকাপের টিকিট নিশ্চিতের জন্য। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল সেলেসাওরা। যে ম্যাচে ৫-১ গোলের বড় এক জয় পেয়েছে দেশটি। এদিকে চোট থেকে সেরে ওঠে জাতীয় দলের হয়ে মাঠে নেমেই জোড়া গোল করেছেন নেইমার জুনিয়র। তাতে করে কিংবদন্তী ফুটবলার পেলেকে ছাড়িয়ে নতুন এক রেকর্ড গড়েছেন তিনি। 

ব্রাজিলের সর্বকালের সেরা গোল স্কোরার পেলেকে ছাড়িয়ে গেছেন তারকা ফুটবলার নেইমার। ঘরের মাঠে প্রায় ৫০ হাজার দর্শকের সামনে নতুন এই রেকর্ড গড়েন। পেলের রেকর্ড সমান ৭৭ গোল ছিল নেইমারের। তবে এই রেকর্ড ছাড়িয়ে গেছেন তিনি।

ম্যাচ শেষে পেলেকে ছাড়িয়ে যাওয়ায় নেইমারকে সম্মানিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। তার হাতে স্মারক এবং ৭৯ লেখা জার্সি তুলে দেওয়া হয়। এরপর প্রতিক্রিয়া জানাতে গিয়ে নেইমার নিজের রেকর্ড নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তবে নিজেকে পেলের চেয়ে ভালো ফুটবলার মনে করেন না নেইমার।

পেলেকে ছাড়িয়ে গিয়ে উচ্ছ্বসিত নেইমার বলেছেন, ‘আমি খুবই আনন্দিত। কখনো কল্পনা করিনি, এই রেকর্ড আমার হবে। তবে আমি রেকর্ডটি নিজের করেছি। পেলেকে অতিক্রম করেছি মানে এই নয় যে আমি তার চেয়ে বা জাতীয় দলের অন্য কোনো খেলোয়াড়ের চেয়ে বেশি ভালো। আমি সব সময় চেয়েছি ব্রাজিলের ফুটবল ইতিহাসে এবং ব্রাজিল দলে নিজের নামটা লিখে রাখতে। আজ আমি সেটা করেছি। আমার পরিবার এবং যেসব বন্ধু এখানে আছেন, সবার প্রতি কৃতজ্ঞতা।’ 

৫-১ গোলের দারুণ জয়ের পর নেইমারকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ ফার্নান্দো দিনিজ। তিনি বলেন, ‘এই দলের চেতনার প্রয়োজন আছে। অনেক মানুষ আছে, যারা জানে না নেইমার এখানে কী নিয়ে আসে। এখানে এসে সে কী করতে পারে। সে গোল করে এবং রেকর্ড ভাঙতে পারে। সে দারুণ এক আদর্শ। মানুষকে এটির স্বীকৃতি দিতে হবে এবং মেনে নিতে হবে। মানুষের ভালোবাসা পাওয়ার জন্য তাঁকে কোনো কিছু করতে হয় না। সে যে ধরনের প্রতিভা, তাঁর জন্য এটা স্বাভাবিক।

 

 

মন্তব্য ( ১)





image
  • company_logo