• খেলাধুলা

আমাকে ভালোবাসলে মেসিকে ঘৃণা করার প্রয়োজন নেইঃ রোনালদো

  • খেলাধুলা
  • ০৭ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৫৫:১৬

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ প্রজন্মের সবথেকে বড় দুই ফুটবল তারকা লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। দুজন মিলে ১৫ বছরের বেশি সময় ধরে শাসন করে চলেছেন বিশ্ব ফুটবল। ইউরোপিয়ান ক্লাব ফুটবলে ছিল তাদের যারপরনাই সাফল্য। ফুটবলের সেরা সব পুরস্কার আর শিরোপা ভাগাভাগি করেছেন এ দুজনই। তাদের দ্বৈরথও প্রজন্মের সবথেকে সেরা দ্বৈরথ হিসেবেই পরিচিত। 

এদিকে ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসে মেসি-রোনালদো দুজনই সরে গেছেন ইউরোপিয়ান ক্লাব ফুটবলের পরিসর থেকে। রোনালদো পাড়ি জমিয়েছেন সৌদি ক্লাব আল নাসেরে, অন্যদিকে মেসিও নতুন ঠিকানা হিসেবে বেঁছে নিয়েছেন যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামিকে।

এদিকে এ দুজনের মাঝে কে সেরা সে প্রশ্নে ভক্ত-সমর্থকদের মাঝে সবসময়ই লেগে থাকতো তর্ক। তবে কাতার বিশ্বকাপে শিরোপা জয়ের মাধ্যমে সেরার প্রশ্নে যোজন যোজন এগিয়ে গেছেন মেসি। তবুও আর্জেন্টাইন ফুটবল জাদুকর এবং পর্তুগীজ মহাতারকাই যে প্রজন্মের সবথেকে সেরা তারকা এ বিষয়ে মতভেদের কোনো অবকাশ নেই।

এদিকে রোনালদোর কথায়ও মিলেছে এমনই আভাস। ক্লাব ফুটবলের বিরতির সময়ে ফুটবলাররা এখন ব্যস্ত জাতীয় দলের হয়ে খেলতে। রোনালদও মাঠে নামবেন পর্তুগালের হয়ে। আর মাঠে নামার আগে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার এবং মেসির মাঝে নেই কোনো দ্বৈরথ।

রোনালদো বলেন,  ‘রোনালদোকে ভালোবাসলেই মেসিকে ঘৃণা করার কোনো প্রয়োজন নেই। তারা দুজনই সেরা। দুজনে মিলেই ফুটবলের ইতিহাস বদলে দিয়েছেন। এ কারণেই সারা বিশ্বেই আমরা সম্মানীয়। সে তার পথ তোইরি করে নিয়েছে আর আমি আমারটা। আর আমি যা দেখেছি , সে ভালো করছে।’ 

এরপর নিজেদের মাঝে দ্বৈরথের প্রশ্নে রোনালদো বলেন,  ‘এই লিগ্যাসি চলতেই থাকবে। এখানে দ্বৈরথের কিছুই নেই। আমি ইতিমধ্যেই বলেছি যে আমরা ১৫ বছর ধরে একই মঞ্চ ভাগাভাগি করেছি, আমি বলবো না আমরা বন্ধু। তবে আমরা পেশাদার সহকর্মী, আমরা একে অন্যকে সম্মান করি।’

 

মন্তব্য ( ১)





image
  • company_logo