• খেলাধুলা

পাকিস্তানের বিপক্ষে ১৯৩ রানেই অলআউট বাংলাদেশ

  • খেলাধুলা
  • ০৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:৫৬:৫২

ছবিঃ সিএনআই

স্পোর্টস ডেস্কঃ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের জোড়া ফিফটির পরও বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ দল। ব্যাটিং বিপর্যয়ের কারণে ৩৮.৪ ওভারে ১৯৩ রানেই অলআউট হয় টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। ৫৩ রান করেন বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান। 

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে জয়ের জন্য বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানকে করতে হবে ১৯৪ রান। বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের সুপার ফোরের প্রথম ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক পাকিস্তান বনাম বাংলাদেশ। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

আগে ব্যাটিংয়ে নেমে নাসিম শাহের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরেন ওপেনার মেহেদি হাসান মিরাজ।

নাসিম শাহের শর্ট অব লেংথ বলে ফ্লিক করতে গিয়ে মিডউইকেটে ফখর জামানের হাতে সহজ ক্যাচ দিয়ে শূন্য রানে ফিরেন মিরাজ। তার বিদায়ে ১.১ ওভারে ০ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। 

আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ১১২ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে সুপার ফোরে তুলে দিতে অগ্রণী ভূমিকা রাখেন মিরাজ। 

আফগান পরীক্ষায় সফল হওয়ার কারণে পাকিস্তান ম্যাচেও মিরাজকে ওপেনিংয়ে নামানো হয়। এদিন সুবিধা করতে পারেননি জাতীয় দলের এই অলরাউন্ডার।

মিরাজ আউট হওয়ার পর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি ওপেনার লিটন কুমার দাস। ১৩ বলে চার বাউন্ডারিতে ১৬ রান করা লিটন শাহিন শাহ আফ্রিদির অফ স্টাম্পের বাইরে শর্ট অব লেংথ বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন। 

হারিস রউফের শর্ট বলে পুল করতে গিয়ে রউফের হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার নাইম শেখ। তিনি ২৫ বলে চার বাউন্ডারিতে ২০ রানে ফেরেন। 

৯.১ ওভারে দলীয় ৪৭ রানে হারিস রউফের দ্বিতীয় শিকার হন তাওহিদ হৃদয়। রউফের বলে বোল্ড হয়ে ফেরেন তাওহিদ।

পঞ্চম উইকেটে দলের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। তাদের ১২০ বলে ১০০ রানের দায়িত্বশীল জুটিতে চাপ সামলে খেলায় ফেরে বাংলাদেশ। দলকে গর্ত থেকে টেনে তুলে ৫৩ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে পঞ্চাশ রান পূর্ণ করেন সাকিব।

একটা পর্যায়ে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ১৪৭ রান। এরপর চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে মাত্র ৪৭ রানে ৬ উইকেট হারিয়ে ৩৮.৪ ওভারে ১৯৩ রানে অলআউট হয় বাংলাদেশ। 

 

মন্তব্য ( ২)





image
image
  • company_logo