• খেলাধুলা

এশিয়া কাপে সুপার ফোরের সময়সূচি

  • খেলাধুলা
  • ০৬ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৫৫:০৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ একের পর এক নাটকীয়তা উপহার দিয়ে শেষ পর্যন্ত নির্ধারণ হলো সুপার ফোরের চারটি দল। গ্রুপ পর্ব থেকে নেপাল বিদায় নেবে, এটা ছিল অনুমিত বিষয়। কিন্তু লড়াই হওয়ার কথা ‘বি’ গ্রুপে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের মধ্যে। শেষ পর্যন্ত তাই হলো। তুমুল প্রতিদ্বন্দ্বীতা এবং লড়াইয়ের পর আফগানদের বিদায় হলো, সুপার ফোরে উঠলো বাংলাদেশ এবং শ্রীলঙ্কা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে লঙ্কানদের বিপক্ষে আফগানিস্তানের টার্গেট ছিল ২৯২ রান। ৩৭.১ ওভার পর্যন্ত সুযোগ ছিল তাদের। শেষ বল পর্যন্ত কক্ষপথেই ছিল আফগানরা। তবে, এক বলে তিন রান নিতে ব্যর্থ হওয়া আর হিসেবের গরমিলে আফগানিস্তানকে দেখা যাবে না শেষ চারের লড়াইতে।

সুপার ফোরে খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। আগের মত সেমিফাইনাল হবে না। তার পরিবর্তে এই চারদল একবার করে পরস্পরের মুখোমুখি হবে। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ১৭ সেপ্টেম্বর, ফাইনালে, কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

সুপার ফোরে ৬ সেপ্টেম্বর (আজ বুধবার) লাহোরে টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান। আর ৯ তারিখ কলম্বোতে টাইগাররা খেলবে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে। শেষ ম্যাচে ১৫ তারিখ খেলবে ভারতের বিপক্ষে।

 

এক নজরে সুপার ফোরের সময়সূচি

তারিখ

 ম্যাচ

  ভেন্যু 

০৬ সেপ্টেম্বর

বাংলাদেশ বনাম পাকিস্তান

 লাহোর 

 ০৯ সেপ্টেম্বর 

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা 

কলম্বো 

 ১০ সেপ্টেম্বর        

   ভারত বনাম পাকিস্তান  

কলম্বো 

১২ সেপ্টেম্বর          

   ভারত বনাম শ্রীলঙ্কা   

কলম্বো 

১৪ সেপ্টেম্বর        

পাকিস্তান বনাম শ্রীলঙ্কা

কলম্বো 

১৫ সেপ্টেম্বর          

বাংলাদেশ বনাম ভারত

কলম্বো 

মন্তব্য ( ১)





image
  • company_logo