• খেলাধুলা

নাঈম-হৃদয়কে হারিয়ে চাপে বাংলাদেশ

  • খেলাধুলা
  • ০৩ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:২৬:১০

ছবিঃ সিএনআই

স্পোর্টস ডেস্কঃ এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হারে বাংলাদেশ। তাই আজ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি হয়ে দাঁড়ায় বাঁচা-মরার লড়াই। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে টাইগাররা। কিন্তু প্রথম পাওয়ার প্লের শেষ বলে ছন্দপতন হয় নাঈম শেখের। মুজিব উর রহমানের বলে বোল্ড হওয়ার আগে ৩২ বলে ৫ চারে ২৮ রান করেন বাঁহাতি এই ওপেনার। তার পরিবর্তে আসা তাওহীদ হৃদয় রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে। গুলবাদিন নায়েবের বলে স্লিপে ইব্রাহীম জাদরানকে ক্যাচ দেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৩ রান করেছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তকে নিয়ে মেহেদী হাসান মিরাজ ব্যাট করছেন ২২ রানে।  এদিন পরিবর্তন আসে উদ্বোধনী জুটিতে। অভিষিক্ত তানজিদ হাসান তামিমের বদলে আজ নাঈম শেখের সঙ্গে ওপেন করতে আসেন মেহেদী হাসান মিরাজ। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনে আফগান বোলারদের ভালোই সামলাচ্ছিল বাংলাদেশ। কিন্তু ১০ ওভারে পথ হারায় টাইগাররা।  

এমনিতে লাহোরের উইকেটে রান হয়, তবে আজকের পিচে বোলাররাও কিছু সাহায্য পাবেন; এমন জানানো হয়েছে পিচ রিপোর্টে। টস জিতলেও আফগানিস্তানও ব্যাটিং নিত বলে জানিয়েছেন অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদী। সাকিব আল হাসানের চাওয়া, ব্যাট হাতে বড় রান করার। জয়ের লক্ষ্যে তাই একাদশে আনা হয়েছে তিন পরিবর্তন।  ওয়ানডে ফরম্যাটে অভিষেক হয়েছে শামীম পাটোয়ারীর। এছাড়া হাসান মাহমুদ ও আফিফ হোসেন একাদশে ফিরেছেন।  তানজিদ হাসান তামিম, শেখ মেহেদী হাসান ও মোস্তাফিজুর রহমান বাদ পড়েছেন।    

মন্তব্য ( ১)





image
  • company_logo