• খেলাধুলা

টানা দুই ম্যাচে জোড়া গোল করে রিয়ালকে জেতালেন বেলিংহাম

  • খেলাধুলা
  • ২০ আগস্ট, ২০২৩ ১৪:৫৫:১৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ বুন্দেস লিগার দল বুরুশিয়া ডর্টমুন্ড থেকে এ মৌসুমেই রিয়াল মাদ্রিদে এসেছেন জুড বেলিংহাম। আর স্প্যানিশ জায়ান্টদের হয়ে প্রথম ম্যাচ থেকেই আলো ছড়াতে শুরু করেছেন তিনি। ক্লাবের হয়ে অভিষেক ম্যাচেই গোল করে দলকে জিতিয়েছিলেন এই ইংলিশ মিডফিল্ডার। আবার গতকালও লা-লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পিছিয়ে পড়া দলকে জোড়া গোল করে জিতিয়েছেন তিনি, এছাড়া ভিনিসিয়ুস জুনিয়কে দিয়ে করিয়েছেনও এক গোল।

মৌসুমের দ্বিতীয় ম্যাচে কাল আলমেরিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল। অবশ্য শুরুটা ভালো করতে পারেনি গ্যালাক্টিকোরা। ম্যাচের মাত্র তিন মিনিটের মাথায় পিছিয়ে পড়ে তারা। সদ্য রিয়াল ছেড়ে আলমেরিয়াতে যোগ দেয়া সার্জিও আরিবাসের গোলেই পিছিয়ে পড়ে রিয়াল। 

এদিকে গত মৌসুমে পয়েন্ট টেবিলে ১৭ নম্বরে থেকে লিগ শেষ করা আলমেরিয়া এবার মৌসুমের প্রথম ম্যাচেই হেরেছে রায়ো ভায়োকানোর কাছে। তবে গতকাল রিয়ালের বিপক্ষেও লড়াইয়ের আভাস দেয় তারা। পুর ম্যাচের ৪৩ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রেখেছিল দলটি। গল করার জন্য শটও নিয়েছিল ২০টি যার মধ্যে ৮টিই রাখতে পেরেছিল লক্ষ্যে, অন্যদিকে রিয়াল শট নিয়েছিল মোট ২৫টি যার মধ্যে ৯টিই ছিল লক্ষ্যে। 

শুরুতে পিছিয়ে প্রলেও অবশ্য সমতায় ফিরতে খুব একটা দেরি করেনি রিয়াল। মাঝমাঠে আলো ছড়াণো বেলিংহামই ম্যাচের ১৯ মিনিটের মাথায় গোল করে স্কোরলাইন ১-১ করেন। এরপর প্রথমার্ধ্বে আর গোলের দেখা পায়নি কোনো দলই।  দ্বিতীয়ার্ধ্বে দুই দলই আবার এগিয়ে যাওয়ার চেষ্টায় থাকলেও সফলতার মুখ দেখে রিয়ালই। ৬০ মিনিটের মাথায় নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন বেলিংহাম। পুর মযাচজুড়ে দুর্দান্ত খেলা এই ইংলিশ ফুটবলার ১৩ মিনিট পরই ভিনিসিয়ুসকে দিয়ে করিয়েছেন আরও একটি গোল। এদিকে আলমেরিয়া আর গোলের দেখা না পাওয়ায় নির্ধারিত সময় পর ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। 

এদিকে জয়ের পর বেলিংহাম রিয়ালের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। বিশেষ করে পিছিয়ে পড়ার পরও স্প্যানিশ জায়ান্টদের ফিরে আসার ক্ষমতায় মুগ্ধ তিনি। ইংলিশ এ তারকা ফুটবলার ম্যাচ শেষে বলেন, ‘রিয়াল মাদ্রিদের ঘুরে দাঁড়ানোর ডিএনএ একদম আসল। ছোটবেলা থেকে টিভিতে দেখতে দেখতেই আমি এর সঙ্গে অভ্যস্ত হয়ে পড়েছি। এরকম অনেকবার মনে হয়েছে, রিয়াল এবার নিশ্চিত পারবে না। কিন্তু তারা পেরেছে। এখন আমি নিজেই এখানে এসে বুঝে গিয়েছি, কোনো পরিস্থিতিতেই রিয়াল আতঙ্কিত হয় না। এই তো আজ (কাল) আমরা যেমন ঘুরে দাঁড়ালাম।’

এদিকে গতকালের জয়ের নায়ক বেলিংহামের প্রতি নিজের মুফধতার কথা জানিয়েছেন কোচ কার্ল আনচেলত্তি। তিনি বলেন, ‘বেলিংহাম এই লিগ এবং আমাদের খেলার ধরনের সঙ্গে খুব ভালোভাবে মানিয়ে নিয়েছে। এটা ওর পরিপক্কতা ও ব্যক্তিত্বের কারণেই সম্ভব হয়েছে। এর আগে সে জার্মানির লিগে খেলেছে। এটাও ওকে সহায়তা করেছে।’

 

 

মন্তব্য ( ০)





  • company_logo