• সমগ্র বাংলা

ঈশ্বরগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

  • সমগ্র বাংলা
  • ০৯ আগস্ট, ২০২৩ ১৮:০২:৩০

ছবিঃ সিএনআই

ঈশ্বরগঞ্জ  প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ২২,১০১টি ভুমিহীন গৃহহীন পরিবারকে মুজিববর্ষ উপলক্ষে জমি-ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন এবং সারাদেশের ১২টি জেলা ও ১২৩টি উপজেলাসহ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলাকেও ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। এসময় তিনি বলেন এসব এলাকায় পরবর্তীতে যদি ভূমিহীন ও গৃহহীন পাওয়া যায় তাহলে তাদের আবেদনের প্রেক্ষিতে দ্রুত ভূমি ও গৃহ প্রদান করার ঘোষনা প্রদান করেন।

৯ আগস্ট বুধবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমে শুভ উদ্বোধন ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ঘরের চাবি ও কাগজ পত্রাদি গৃহহীনদের মাঝে প্রদান করেন স্থানীয় প্রশাসন ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ। ঈশ্বরগঞ্জ পৌর শহরে অবস্থিত জেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ৬১ জন সুবিধাভোগীর মাঝে ঘরের চাবি, দলিলসহ অন্যান্য কাগজপত্রাদি প্রদান করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার মোসা হাফিজা জেসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শফিকুল ইসলাম।

উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমানের সঞ্চালনায় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোস্তাছিনুর রহমান, মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা কর্মচারী, উপকারভোগি ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।

 

মন্তব্য ( ০)





  • company_logo