• সমগ্র বাংলা

তারেক-জোবায়েদার রায়ের প্রতিবাদে রংপুরে বিএনপির বিক্ষোভ মিছিল

  • সমগ্র বাংলা
  • ০৪ আগস্ট, ২০২৩ ২০:২৪:১৮

ছবিঃ সিএনআই

 রংপুর ব্যুরোঃ  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তাঁর সহধর্মিণী ডা. জুবাইদা রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রংপুর মহানগর ও জেলা বিএনপি। শুক্রবার (৪ আগস্ট) বিকেলে যৌথভাবে কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি পালন করে দলটির নেতাকর্মীরা।

বিকেলে রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শাপলা চত্ত্বর হয়ে শ্যালো পাম্প মার্কেট ও জীবন বীমা মোড় সড়ক পর্যন্ত প্রদক্ষিণ করে।  পরে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে তারেক রহমান ও ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে আদালতের দেওয়া রায়কে ফরমায়েশী সাজা হিসাবে দাবি করেন।  বিএনপি নেতারা বলেন, দেশ-বিদেশে জনসমর্থন হারিয়ে এখন এই অবৈধ সরকারের পায়ের নিচে মাটি নেই। ভোট চুরি অবৈধ ভাবে ক্ষমতা আঁকড়ে ধরে থাকা আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে ভয় পায়। এজন্য বিএনপির আন্দোলন সংগ্রাম দমন করতে দুর্নীতি দমন কমিশনকে ব্যবহার করছে। মিথ্যা মামলা, হামলা, নির্যাতন, অত্যাচার, খুন-গুম করে বিএনপির নেতাকর্মীদের নেতৃত্ব শূন্য করতে চায়। 

সরকারের কঠোর সমালোচনা করে নেতারা বলেন, ভোটাধিকার ফিরিয়ে চাওয়া জনগণ এবং বিএনপিকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে এই সরকার। বিরোধীপক্ষের নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা করছে। আদালতকে নিয়ন্ত্রণ করে ফরমায়েশী রায়ের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডাঃ জুবাইদা রহমানকে সাজা দেওয়া হয়েছে। জনগণ ও বিএনপি এসব রায়ে ভয় পায় না। এসময় সরকারের পতন এখন সময়ের ব্যাপার বলে দাবি করেন দলটির নেতারা।

প্রতিবাদ সমাবেশে মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনের সঞ্চালনায় বক্তব্য রাখেন- জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, সদস্য এমদাদুল হক ভরসা, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সহসভাপতি রাকিব হোসেন।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ সরকার এদেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করেছে। তারা এ ফরমায়েশী রায়ের মাধ্যমে বিএনপির নেতাকর্মীদের মনোবল ভাঙ্গতে পারবে না। বরং সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। তারা দেশের এই দুঃশাসন রুখে দিতে রাজপথে নেমেছে। কোন কিছু দিয়ে এটিকে দমানো যাবে না। বিএনপি জনগণকে সাথে নিয়ে শেখ হাসিনার পতনের লক্ষ্যে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাবে। এসময় তিনি অবিলম্বে রাজনৈতিক প্রতিহিংসামূলক সকল মামলা প্রত্যাহার ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানানো হয়।  

সমাবেশে আরও বক্তব্য দেন- মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, মহানগর কৃষকদলের সভাপতি শাহ নেওয়াজ লাবু, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরিফ নেওয়াজ জোহা, সদস্য সচিব আফতাবুজ্জামান সুজন, মহানগর ছাত্রদলের আহ্বায়ক রবিউল ইসলাম, সদস্য সচিব ইমরান খান সুজন প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo