• সমগ্র বাংলা

তারেক-জোবাইদার রায় ঘোষণা, বগুড়ায় বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ

  • সমগ্র বাংলা
  • ০২ আগস্ট, ২০২৩ ১৯:৫৯:৩৬

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে সাজার রায় ঘোষণার পর বগুড়ায় বিক্ষোভ করেছে বিএনপি। বুধবার বিকেলে শহরের নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ে থেকে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিল শেষে আবারও দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি। বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা। তিনি বলেন, ‘আদালতের এ রায় আমরা মানি না।

প্রশাসনের লোকদের চাপে ফেলে, চাকরি হারানোর ভয় দেখিয়ে আওয়ামী লীগ সরকার যা খুশি আদায় করে নিচ্ছেন। এই সরকারকে গদি থেকে নামাতে আন্দোলনের বিকল্প নেই। আন্দোলনের মাধ্যমে এই সরকারের হাত থকে দেশকে মুক্ত করতে হবে। দেশে আইনের সুশাসন ও স্বাধীন আইন ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে।’ এসময় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কেএম খায়রুল বাশার, জাহিদুল ইসলাম হেলাল।

শহর বিএনপির সভাপতি হামিদুল হক চৌধুরী হিরু, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ। এদিকে রায় ঘোষণাকে কেন্দ্র করে সকাল থেকে বগুড়া শহরের বিভিন্ন জায়গায় সতর্ক অবস্থায় ছিলো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

যেকোন ধরণের বিশৃঙ্খলা এড়াতে এবং সাধারণ মানুষের নিরাপত্তা বিধানে পোষাকে ও সাদা পোষাকে মোতায়েন ছিলো পুলিশের একাধিক টিম। এসময় এপিসি কারসহ ব্যাপক প্রস্তুতি নেয় পুলিশ। এছাড়াও মাঠে ছিলো র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স তবে বগুড়ার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এর আগে এদিন সকাল থেকে দলীয় কার্যালয়ে অবস্থান নেয় বিএনপি নেতাকর্মীরা। তারা শহরের নবাববাড়ী সড়ক দলীয় কার্যালয়ের সামনে খন্ড খন্ড প্রতিবাদ  মিছিল করে।

 

:

মন্তব্য ( ০)





  • company_logo