• সমগ্র বাংলা

কুড়িগ্রামে বন্যা প্রস্তুতি ও সাড়াদান মহড়া অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ০২ আগস্ট, ২০২৩ ১৮:৫৪:২৫

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের প্রত্যন্ত চরের অধিবাসীদের নিয়ে দুর্যোগকালিন সময়ে নিরাপদ আশ্রয়কেন্দ্রে স্থানান্তর ও উদ্ধার বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। হাতিয়া ইউনিয়ন পরিষদ ও আরডিআরএস বাংলাদেশ’র যৌথ উদ্যোগে বুধবার সকালে হাতিয়া উচ্চবিদ্যালয় মাঠে মহড়ার উদ্বোধন করেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন।

এসময় উপস্থিত ছিলেন উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, উলিপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মর্তুজা, ভাইস চেয়ারম্যান আবু সাইদ সরকার, ডব্লিউএফপি’র সিনিয়র প্রোগ্রাম অফিসার সাদেক আলী, আরডি আরএস’রপ্রজেক্ট কোঅর্ডিনেটর মহিতোষ রায় প্রমুখ। এন্টিসিপেটরী একশন প্রজেক্ট ব্যতিক্রমধর্মী এই শিখন অনুষ্ঠানের মাধ্যমে দুর্যোগের সময় চরাঞ্চলের মানুষ তাদের সম্পদ নিয়ে কিভাবে নিরাপদ আশ্রয়স্থলে চলে আসবে তার মহড়া পরিচালনা করে।

এ সময় চর দাগারকুটি  গ্রামের প্রায় ৫ শতাধিক নারী ও পুরুষ মকড্রিলে অংশগ্রহণ করেন। এছাড়াও অনুষ্ঠানে বন্যা প্রস্তুতিমূলক শতর্কতা মাইকিং, ফ্লাড মার্কার প্রদর্শন, উঠান বৈঠক, সচেতনতামূলক আলোচনসভা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদেরকে নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo