• অপরাধ ও দুর্নীতি

ঠাকুরগাঁওয়ে পণ্যগ্রাফীর মাধ্যমে প্রতারণার অভিযোগে ৪ যুবক গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৩ এপ্রিল, ২০২৩ ১৫:০৪:৪৬

ছবিঃ সিএনআই

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে পণ্যগ্রাফীর মাধ্যমে প্রতারণার অভিযোগে ৪ যুবককে গ্রেফতার করা হয়। রোববার রাতে পৌর শহরের হাজীপাড়ায় একটি মেস থেকে ২৯টি ল্যাপটপসহ ওই ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।গ্রেফতারকৃতরা হলেন জেলার রুহিয়া থানার ঝাড়গাঁও গ্রামের মো: আবুল কালামের ছেলে মো: ওমর ফারুক (২২), রুহিয়া থানার ঘনিবিষ্টপুর গ্রামের মো: জব্বারের ছেলে মো: আরিফুল ইসলাম (২১), একই থানার সেনিহারী গ্রামের বদিরুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২০) ও নওগা জেলার পত্নীতলা উপজেলার মোবারকপুর গ্রামের মো: তরিকুল ইসলামের ছেলে তৌহিদ রেজা (২২)।

ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো: আসাদুজ্জামান বলেন, দীর্ঘদিন ধরে ওই মেসে একদল যুবক তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশী-বিদেশী নারীদের পণ্যগ্রাফীর মাধ্যমে নানাভাবে সাধারণ মানুষজনের সাথে প্রতারণা করে আসছিল। মূলত তারা ডেটিং সাইট থেকে বিদেশী ফ্যাশন ডিজাইনার বা মডেলদের নগ্ন ছবি সংগ্রহ করে সেগুলো নিয়ে দেশী-বিদেশী মানুষজনের সাথে আদান-প্রদাদের মাধ্যমে ডলার সংগ্রহ করে। ডলারগুলো নির্দিষ্ট একজনের বিদেশী (ফরেন এক্সচেঞ্জ একাউন্ট) এর মাধ্যমে দেশে এনে টাকা হিসেবে তুলে থাকেন তারা। মূলত তারা পন্যগ্রাফী ও ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় অপরাধের সাথে জড়িত।

তিনি জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন সোর্সের মাধ্যমে খবর পেয়ে সদর থানার এসআই জাবেদ, কামালসহ পুলিশের একটি টিম ওই মেসে অভিযান পরিচালনা করেন। এ সময় মেসটিতে ৪টি ঘর দেখতে পান তারা। ২টি ঘরে রাত্রিযাপন করলেও অপর ২টি ঘরে প্রায় ২৯টি ল্যাপটপ দিয়ে এ সকল কু-কর্ম পরিচালনা করে আসতো যুবকেরা। এ ঘটনায় তদন্ত চলছে, ল্যাপটপগুলো পরীক্ষা-নিরিক্ষা ও গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে এবং এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধিন বলে জানায় তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo