• খেলাধুলা

‘পলাতক’ লামিচানেকে খুঁজতে এবার ইন্টারপোলের সাহায্য নিচ্ছে নেপাল

  • খেলাধুলা
  • ২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৫:৪৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ধর্ষণ মামলায় অভিযুক্ত নেপাল ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সন্দীপ লামিচানেকে খুঁজে পেতে ইন্টারপোলের সাহায্য নিচ্ছে দেশটির পুলিশ। লামিচানেকে পলাতক হিসেবে উল্লেখ্য করে মঙ্গলবার এ কথা জানিয়েছে নেপাল পুলিশ।

চলতি মাসের শুরুতে এক ১৭ বছর বয়সী কিশোরীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। কিন্তু এখন পর্যন্ত তার কোনো হদিস পায়নি নেপালের পুলিশ।

ধারণা করা হচ্ছিল, দ্রুততম সময়ের মধ্যেই নেপাল ফিরে যাবেন লামিচানে। কিন্তু প্রায় তিন সপ্তাহ পরেও তার কোনো খোঁজ পাচ্ছে না পুলিশ। তাই এবার ইন্টারপোলের দ্বারস্থ হচ্ছেন তারা।

গ্রেফতারি পরোয়ানা জারির সময় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছিলেন লামিচানে। এখনও সেখানেই অবস্থান করছেন বলে সন্দেহ করছে নেপালের সংবাদমাধ্যমগুলো।

কিন্তু তার কোনো খোঁজ না পাওয়ায় ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতারের পথেই হাঁটছে নেপাল পুলিশ। এরই মধ্যে লামিচানেকে পলাতক হিসেবে উল্লেখ করে সদস্য দেশগুলোর মধ্যে তার চলাচলে নিষেধাজ্ঞা দেওয়ার কথা জানিয়েছে নেপাল।

নেপাল পুলিশের মুখপাত্র টেক প্রসাদ রায় ইন্টারপোলের সাহায্য নেওয়ার খবরটি নিশ্চিত করে সংবাদসংস্থা এএফপিতে বলেছেন, ‘আমরা আশা করি এর মাধ্যমে লামিচানেকে গ্রেফতার করা সহজ হবে এবং তার বিরুদ্ধে করা অভিযোগের তদন্ত শুরু করা যাবে।’

এদিকে রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বিবৃতিতে লামিচানে জানিয়েছেন, তিনি নিজেকে আইসোলেশনে রেখেছিলেন এবং শিগগিরই নেপালে ফিরে তার বিরুদ্ধে আনিত মিথ্যা অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামবেন।

মন্তব্য ( ০)





  • company_logo