• অর্থনীতি

ঈদ ছুটির পর সচল বাংলাবান্ধা স্থলবন্দর

  • অর্থনীতি
  • ১৬ জুলাই, ২০২২ ১০:৫৫:২০

ছবিঃ সিএনআই

এস কে দোয়েল, তেঁতুলিয়া (পঞ্চগড়): ঈদের ৮দিন ছুটির পর সচল হয়েছে দেশের চতুর্দেশীয় স্থলবন্দর বাংলাবান্ধায় আমদানি-রপ্তানির কার্যক্রম। শনিবার সকাল থেকে আমদানি-রপ্তানি বাণিজ্য শুরুর মধ্য দিয়ে ব্যস্ততম হয়ে উঠেছে দেশের অন্যতম এ স্থলবন্দরটি।

বাংলাবন্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সরকারি ছুটিসহ ৮ জুলাই শুক্রবার থেকে আগামী ১৫ জুলাই শুক্রবার পর্যন্ত সাপ্তাহিক ছুটিসহ মোট ৮দিন ব্যবসায়িক সকল কার্যক্রম বন্ধ থাকার পর ১৬ জুলাই শনিবার সকাল থেকে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম সচল হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানীকারক গ্রæপের সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন বলেন, সাপ্তাহিক ছুটিসহ ঈদের ছুটির পর চতুদের্শীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) আমদানি-রপ্তানী কার্যক্রম শনিবার থেকে শুরু হয়েছে। বাংলাদেশের আমদানি-রপ্তানীকারক গ্রুপ ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার এন্ড অয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা সাপেক্ষে ১৫ জুলাই পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল।

বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম জানায়, সরকারি ছুটিসহ ঈদ-উল-আযহার আটদিন ছুটির পর সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। পণ্য লোড আনলোডসহ সকল কার্যক্রম চলছে। তবে ঈদের ছুটিতে বন্দরের আমদানি-রপ্তানীর কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা প্রদান অব্যাহত ছিল।

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন ওসি নজরুল ইসলাম বলেন, ঈদ উপলক্ষে ৮দিন দিন বন্ধ থাকার বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম চালু হয়েছে। তবে ঈদে আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট চালু ছিল।

মন্তব্য ( ০)





  • company_logo