• অর্থনীতি

স্টার্টআপ উন্নয়নে একসঙ্গে কাজ করবে এফবিসিসিআই-ভিসিপিয়াব

  • অর্থনীতি
  • ২৩ ফেব্রুয়ারী, ২০২২ ১১:০৫:০৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ স্টার্টআপ উন্নয়নে এবং দেশি-বিদেশি ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগ আকর্ষণে একসঙ্গে কাজ করবে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব)।

ভিসিপিয়াব সভাপতি ও পেগাসাস টেক ভেঞ্চারের জেনারেল পার্টনার শামীম আহসানের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল সম্প্রতি এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন এর সঙ্গে এফবিসিসিআই কার্যালয়ে এক বৈঠকে অংশ নেন।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হাবিবুল্লাহ ডন ও আমিন হেলালি, বিডি ভেঞ্চার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল আজম, কন্সটেলেশন অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান বিনিয়োগ কর্মকর্তা তানভীর আলি, অ্যাংকরলেস বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহাত আহমেদ, এথেনা ভেঞ্চার্সের প্রতিষ্ঠাতা মাহবুব মজুমদার এবং এথেনা ভেঞ্চার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা গফফার ঢালি।

এফবিসিসিআই সভাপতি মো জসিম উদ্দিন বলেন, স্টার্টআপ তথা দেশের অর্থনীতির উন্নয়নের জন্য ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি বিনিয়োগ টেকসই করতে হবে এবং এই খাতের উন্নয়নের জন্য আমরা ভিসিপিয়াবের সাথে একসঙ্গে কাজ করব।

তিনি আরও বলেন, আমরা সরকারের কাছে স্টার্ট আপ ও ভেঞ্চার ক্যাপিটালের গুরুত্ব তুলে ধরব এবং তরুণ উদ্যোক্তা বান্ধব নীতিমালা তৈরিতে সহায়তা করব।

ভিসিপিয়াব সভাপতি শামীম আহসান বলেন, স্থানীয় স্টার্টআপে বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে সহায়তার মাধ্যমে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করতে আমরা কাজ করে যাচ্ছি। পাশাপাশি স্টার্টআপের উন্নয়নে নীতিগত সহায়তা, অবকাঠামো এবং দক্ষ জনবল তৈরি করতে এফবিসিসিআই ও ভিসিপিয়াব একসঙ্গে কাজ করব। আমরা স্টার্টআপ এবং তথ্যপ্রযুক্তি খাত থেকে ২০২৫ সাল নাগাদ বাংলাদেশের জিডিপিতে ২ শতাংশ পর্যন্ত অবদান রাখতে চাই ও ১৫ লাখ মানুষের কর্মসংস্থান করতে চাই।

মন্তব্য ( ০)





  • company_logo