• স্বাস্থ্য
  • লিড নিউজ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৬ হাজারের বেশি মৃত্যু

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ০৭ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৪৫:০১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে ৬ হাজার ৬০২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৮ হাজার ৬৯০ জনের দেহে। ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এর সবশেষ তথ্য অনুযায়ী, এ নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৫ লাখ ৮৮ হাজার ৭৯৫ জনে এবং শনাক্ত ২২ কোটি ১৯ লাখ ৭৫ হাজার ৭৫৮ জনে পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি ৪১ হাজার ১৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৫ জনের। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৭০ লাখ ১৮ হাজার ৯২৭ জন করোনায় আক্রান্ত এবং ১ লাখ ৩৩ হাজার ২৭৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণে যুক্তরাষ্ট্র রয়েছে দ্বিতীয় অবস্থানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ৩৯ হাজার ৬৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২৩৬ জনের। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৮ লাখ ৬৫ হাজার ৭৯৪ জন সংক্রমিত এবং ৬ লাখ ৬৬ হাজার ৫৫৯ জন মারা গেছেন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৫৬ জনের দেহে করোনা ধরা পড়েছে। একই সময়ে দেশটিতে করোনায় ৭৯০ জন মারা গেছেন। সেখানে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৭০ লাখ ৩০ হাজার ৪৫৫ জনে এবং মৃত্যু ১ লাখ ৮৭ হাজার ৯৯০ জনে দাঁড়িয়েছে।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইন্দোনেশিয়া। গত একদিনে দেশটিতে করোনায় ৬১২ জন মারা গেছেন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪১৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে ৪১ লাখ ৩৩ হাজার ৪৩৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৪৭৩ জনের।

করোনায় প্রাণহানির তালিকায় ওপরের দিকেই রয়েছে মেক্সিকোর নাম। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৭২ জনের মৃত্যু এবং ৭ হাজার ৫০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ২৮ হাজার ৩৮৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৩ হাজার ১৪০ জনের।

করোনায় শনাক্তে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ২৩৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে একই সময়ে নতুন করে ৯ হাজার ১৫৪ জনের দেহে করোনা ধরা পড়েছে। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৯৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৮৬৬ জনের।

এদিকে করোনায় শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী ভারত। দেশটিতে ২৪ ঘণ্টায় ৩০ হাজার ১৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৯০ জন। ফলে দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪১ হাজার ৭৫ জন।

এছাড়া এখন পর্যন্ত ইরানে ৫১ লাখ ৫৬ হাজার ৯৮৬ জন, ফ্রান্সে ৬৮ লাখ ৩৯ হাজার ৪৯৪ জন, ইতালিতে ৪৫ লাখ ৭৪ হাজার ৭৮৭ জন, তুরস্কে ৬৫ লাখ ১৯ হাজার ১৬ জন, স্পেনে ৪৮ লাখ ৮৭ হাজার ৩৯৪ জন এবং জার্মানিতে ৪০ লাখ ২০ হাজার ৫৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৭ জন, ইতালিতে এক লাখ ২৯ হাজার ৫৬৭ জন, তুরস্কে ৫৮ হাজার ৩৭৭ জন, স্পেনে ৮৪ হাজার ৯২৮ জন এবং জার্মানিতে ৯২ হাজার ৯০২ জন মারা গেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo