• অপরাধ ও দুর্নীতি

চট্টগ্রামে ফেইক ফেইসবুকে ভিডিও ছড়ানোর সংঘবদ্ধ চক্রের দুইজন গ্রেপ্তার 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৮ এপ্রিল, ২০২১ ১৬:১৯:৩২

ছবিঃ সিএনআই

মোহাম্মদ আলী রাশেদ, চট্টগ্রাম : ফেইক ফেইসবুক আইডি খুলিয়া গোপনে ধারনকৃত ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ চক্রের ০২(দুই) সদস্য গ্রেফতার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ। 

 ব্ল্যাকমেইলের শিকার চট্টগ্রাম শহরের কলেজ পড়ুয়া ছাত্রীসহ তার মা অত্র কাউন্টার টেরোরিজম বিভাগে অভিযোগ দায়ের করেন যে, কে বা কাহারা তাহাদের বাসার রুমের জানালা দিয়ে গোপনে তাহাদের পোষাক পরিবর্তনের স্পর্শকাতর নগ্ন ভিডিও ধারণ করে ফেইসবুকের একটি ফেইক আইডির মাধ্যমে আপলোড এবং প্রতারণা মূলক ভাবে টাকা হাতিয়ে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে অত্র বিভাগের একটি আভিযানিক টিম অভিযোগ অনুসন্ধান করে ঘটনায় প্রত্যক্ষ ভাবে জড়িত অভিষেক সেন শর্মা(২১) কে পাঁচলাইশ মডেল থানাধীন প্রবর্তক সংঘ এলাকা হইতে ধারণকৃত নগ্ন ভিডিও সংরক্ষিত মোবাইল ডিভাইস সহ গ্রেফতার করা হয়। উক্ত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাহার প্রদত্ত তথ্যের ভিত্তিতে ও তাহার সনাক্তক্রমে ঘটনায় জড়িত ফেইক আইডি ব্যবহারকারী সুতনু সব্যসাচী আদিত্য (১৮) কে ফেইক আইডি লগইন করা অবস্থায় মোবাইল ডিভাইস সহ নন্দনকানন এলাকা হইতে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদ্বয় জানায় যে ভিকটিমের বাসার রুমের জানালার ফাঁক দিয়ে কৌশলে ভিডিও ক্যামেরা স্থাপন করে নগ্ন ভিডিও ধারণ করে এবং পরবর্তীতে একটি ফেইক ফেইসবুক আইডি তৈরি করে এই ভিডিও অনলাইনের বিভিন্ন পর্ন সাইটে প্রকাশ করার হুমকি দিয়ে টাকা দাবী করা সহ ঘটনার সত্যতা স্বীকার করে। 

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে পাঁচলাইশ মডেল থানায় পর্ণোগ্রাফী নিয়ন্ত্রন আইন-২০১২ এর ৮(২)(৩)(৭) ধারায় মামলা রুজু হইয়াছে।

Attachments area

মন্তব্য ( ০)





  • company_logo