• স্বাস্থ্য

সাতকানিয়া হাসপাতালে অত্যাধুনিক এক্স-রে মেশিন ও ল্যাব উদ্বোধন

  • স্বাস্থ্য
  • ০৬ এপ্রিল, ২০২১ ১৬:৩০:০১

ছবিঃ সিএনআই

রমজান আলী, সাতকানিয়া (চট্টগ্রাম)প্রতিনিধি: সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অত্যাধুনিক এক্স-রে মেশিন এবং জীন এক্সপার্ট মেশিন ও ল্যাব উদ্ধোধন করা হয়,(৬ই এপ্রিল) মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে ঐ অত্যাধুনিক এক্স-রে মেশিন গুলো উদ্ধোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,এম.এ.মোতালেব (সি আই পি) চেয়ারম্যান উপজেলা পরিষদ সাতকানিয়া।

বিশেষ অতিথি, মোঃ নজরুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার সাতকানিয়া, আরো উপস্থিত ছিলেন,মোহাম্মদ জোবায়ের মেয়র পৌরসভা, সালাহ্ উদ্দীন চৌধুরী ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ, চিকিৎসক,নার্স,কর্মকর্তা-কর্মচারী। আরো উপস্থিত ছিলেন সাংবাদিক বৃন্দ। সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবদুল মজিদ ওসমানি বলেন, জীন এক্সপার্ট পদ্ধতিতে তুলনামূলক ভাবে কম সময়ে ফলাফল পাওয়া যায়। তাই হাসপাতালে মারাত্মক অসুস্থ রোগীদের সেবা প্রদানের ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে। এ টেস্টের মাধ্যমে হাসপাতাল গুলোতে কোভিড-১৯ এবং নন-কোভিড-১৯ রোগীদের আলাদা করে দ্রুত চিকিৎসার আওতায় আনতে খুবই কার্যকরী ভূমিকা পালন করা যাবে।

পাশাপাশি দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত, জরুরি অপারেশন ও ক্রিটিক্যাল রোগীর ক্ষেত্রে দ্রুত টেস্ট করে হাসপাতালে ভর্তি করা যাবে। এছাড়া সম্ভাব্য কোভিড-১৯ রোগী, যাদের অবস্থা খুবই গুরুতর, তাদেরও তাড়াতাড়ি টেস্ট করে চিকিৎসার আওতায় আনা যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo