• অপরাধ ও দুর্নীতি

পচা খাবার পাওয়ায় চট্টগ্রামে খানাঘাট রেস্টুরেন্টকে জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৬ জুলাই, ২০২০ ১৯:২৫:১৯

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক, চট্টগ্রামঃ চোরে না শুনে ধর্মের কাহিনি। করোনার সচেতনতা বৃদ্ধি এবং সংক্রমণ এড়াতে এত বিধিবিধান এবং আইন কানুন প্রয়োগে প্রশাসনের রীতিমতো যুদ্ধ ঘোষণা করলেও কে শুনে কার কথা। ধাপে ধাপে প্রশাসনের মিটিং এবং গন সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন কর্মসূচি করলেও অসাধু ব্যবসায়ীরা কোন কিছুর তোয়াক্কা করছেনা। সামাজিক দূরত্ব মেনে অল্প সময়ের জন্য দোকানপাট খোলা রাখার কথা থাকলেও কোন না কোন ভাবে অসাধু উপায় অবলম্বন করে যাচ্ছে তারা। এবার বাসি এবং পচা খাবার বিক্রি করায় চট্টগ্রামের চকবাজার এলাকার খানাঘাট রেস্টুরেন্টে অভিজান চালিয়ে আজ ১৬ জুলাই, বেলা ১২ টার দিকে পচা বাসি খাবারের সন্ধান পাওয়ায় শতর্কতামূলক ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজিস্ট্রেট মুশফিকীন নুর। 

আর্থিক জরিমানার পাশাপাশি ১ সপ্তাহের মধ্যে খাবারের গুনগত মান এবং সবকিছু ঠিক করার হুশিয়ারি দেন মেজিস্ট্রেট মুশফিকীন নুর। এবং জব্দকৃত পচা খাবার ড্রেনে ফেলে দিয়ে পার্শ্ববর্তী রেস্টুরেন্টকেও শতর্ক বার্তা দেন তিনি। এব্যাপারে কোন ছাড় দেওয়া হবেনা বলে সবাইকে স্বাস্থ্য সম্মত খাবার পরিবেশন করার নির্দেশ দেন তিনি।

এসময় মুশফিকীন নুর জানায়, তারা দীর্ঘদিন ধরে ফ্রিজে বাসি খাবার সংরক্ষণ করে পরিবেশন করে যাচ্ছে যা দেহের জন্য বেশি ক্ষতিকর। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ভবিষ্যতেও রেস্টুরেন্ট ও খাবার হোটেলগুলোতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকিন নুর।

মন্তব্য ( ১১)





image
image
image
image
image
image
image
image
image
image
image
  • company_logo